ঢাকা, রোববার   ০৩ মার্চ ২০২৪ ||  ফাল্গুন ২০ ১৪৩০

আবুধাবিতে বঙ্গবন্ধুর জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস উদযাপন

নিউজ ডেস্ক

প্রকাশিত: ১৬:৫১, ১৮ মার্চ ২০২৩  

আবুধাবিতে বঙ্গবন্ধুর জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস উদযাপন

আবুধাবিতে বঙ্গবন্ধুর জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস উদযাপন

সংযুক্ত আরব আমিরাতের রাজধানী আবুধাবিতে অবস্থিত বাংলাদেশ দূতাবাসে যথাযোগ্য মর্যাদায় এবং বিপুল উৎসাহ-উদ্দীপনার মধ্য দিয়ে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১০৩তম জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস উদযাপন করা হয়েছে।

গতকাল শুক্রবার (১৭ মার্চ) দূতাবাস ভবনে আয়োজিত অনুষ্ঠানে দূতাবাসে কর্মরত সব কর্মকর্তা-কর্মচারীসহ জনতা ব্যাংক, বাংলাদেশ বিমান, বাংলাদেশ স্কুল, বঙ্গবন্ধু পরিষদ, বাংলাদেশ অ্যাসোসিয়েশন, বাংলাদেশ মহিলা সমিতি, প্রিন্ট ও ইলেক্ট্রনিক মিডিয়ার স্থানীয় প্রতিনিধিবৃন্দ এবং উল্লেখযোগ্য সংখ্যক প্রবাসী বাংলাদেশি উপস্থিত ছিলেন।

জাতীয় সংগীত পরিবেশনার সঙ্গে পতাকা উত্তোলনের মধ্য দিয়ে অনুষ্ঠানের সূচনা করা হয়। এরপর রাষ্ট্রদূতের নেতৃত্বে বাংলাদেশ দূতাবাসের পক্ষ থেকে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক স্থাপন করা হয়। উপস্থিত বিভিন্ন সংগঠন এবং ব্যক্তিবর্গ অতঃপর বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে তাদের শ্রদ্ধা নিবেদন করেন।

পরে পবিত্র কোরআন থেকে তেলাওয়াত করা হয়। অনুষ্ঠানের পরবর্তী আয়োজন ছিল বাণী পাঠ এবং বঙ্গবন্ধুকে উদ্দেশ্য করে রচিত গান ও তার জীবনের ওপর নির্মিত ডকুমেন্টারি প্রদর্শন করা হয়।

সবশেষে বিশেষ দোয়া ও মোনাজাত করা হয় এবং জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মদিবসের কেক কাটার মাধ্যমে অনুষ্ঠানের সমাপ্তি ঘোষণা করা হয়।

সর্বশেষ
জনপ্রিয়