ঢাকা, বুধবার   ০৬ জুলাই ২০২২ ||  আষাঢ় ২১ ১৪২৯

আর করবো না বিএনপির রাজনীতি: বিএনপি নেতা মঈন খান

নিউজ ডেস্ক

প্রকাশিত: ১২:২৯, ২২ মে ২০২২  

বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. আব্দুল মঈন খান

বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. আব্দুল মঈন খান

রাজধানীর এভারকেয়ার হাসপাতাল থেকে বাসায় ফিরেই পরিবারের কাছে দুঃখ প্রকাশ করে বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. আব্দুল মঈন খান বলেছেন, ‘বিএনপির রাজনীতি আর করবো না। এই দলের রাজনীতি করতে গিয়ে যে পাপ করেছি, সে জন্যই আজ আমার এ অবস্থা।’

রাজধানীর এভারকেয়ার হাসপাতাল থেকে বাসায় ফেরার পর এসব তিনি এসব মন্তব্য করেছেন বলে বিষয়টি নিশ্চিত করেছেন তার ব্যক্তিগত সহকারী মিল্টন ভূইয়া।

এদিকে বিএনপি কেন্দ্রীয় কার্যালয়ের একটি বিশ্বস্ত সূত্র জানায়, দীর্ঘদিন ধরেই বিএনপির রাজনীতির উপর বিরক্ত দলটির স্থায়ী কমিটির সদস্য ড. আব্দুল মঈন খান। বিশেষ করে লন্ডনে পলাতক তারেক রহমানের উপর। খালেদা জিয়ার মুক্তির আন্দোলনে তারেকের ভূমিকা এবং দল গোছানোর নামে দলের সিনিয়র নেতাদের অবমূল্যায়ণের কারণে দূরত্ব বজায় রেখে চলছিলেন মঈন খান।

আর এবার হঠাৎ করে অসুস্থ হয়ে যাওয়ায় বেশ ঘাবড়ে গেছেন তিনি। মনে করছেন, বিএনপির রাজনীতি করতে যেয়ে যে সমস্ত পাপ করেছেন, সেই পাপের শাস্তি ভোগ করছেন।

বিষয়টি নিয়ে রাজনৈতিক বিশ্লেষকরা বলছেন, বিএনপির বেশির ভাগ সিনিয়র নেতারাই তাদের বিবেকের কাছে দায়ী। দলটির অনেক নেতাই মনে করেন, বিএনপির পাপে প্রায়শ্চিত্ত ভোগ করছে এখন। অনেক নেতাই তওবা পড়ে দলের রাজনীতি ছেড়ে দিয়েছেন। তাই বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. আব্দুল মঈন খানের এমন বক্তব্যে বিচলিত হবার কিছু নেই। সামনে আরও অনেক নেতাই এমন করতে পারে।

মঈন খানকে রোববার (১৫ মে) বিকেল পৌঁনে ৫টার দিকে রাজধানীর এভারকেয়ার হাসপাতালে ভর্তি করা হয়। তার কিছুক্ষণ পরে তাকে নিবিড় পরিচর্যা কেন্দ্রে নেওয়া হয়। সেখানে অবস্থার অবনতি হলে তাকে নিবিড় পরিচর্যা কেন্দ্রে (আইসিইউ) নেওয়া হয়। দুইদিন পর অবস্থার উন্নতি হলে তাকে বাসায় নেওয়া হয়।

রাজনীতি বিভাগের সর্বাধিক পঠিত
সর্বশেষ
জনপ্রিয়