ঢাকা, মঙ্গলবার   ০৪ অক্টোবর ২০২২ ||  আশ্বিন ১৯ ১৪২৯

আ.লীগের বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক উপকমিটির ১৬তম সভা অনুষ্ঠিত

নিউজ ডেস্ক

প্রকাশিত: ১৬:৫৩, ২২ সেপ্টেম্বর ২০২২  

আ.লীগের বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক উপকমিটির  ১৬তম সভা অনুষ্ঠিত

আ.লীগের বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক উপকমিটির ১৬তম সভা অনুষ্ঠিত

বাংলাদেশ আওয়ামী লীগের বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক উপ-কমিটির ১৬তম সভা অনুষ্ঠিত হয়েছে। দলীয় সভানেত্রীর কার্যালয়ে উপকমিটির কক্ষে এ সভার আয়োজন করা হয়।

সভায় উপস্থিত ছিলেন উপকমিটির চেয়ারম্যান প্রফেসর ড. মো. হোসেন মনসুরের সভাপতিত্বে এবং কমিটির সদস্য সচিব, দলের বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক প্রকৌশলী মো. আবদুস সবুরের সঞ্চালনায় উপকমিটির সদস্যরা।

সভায় ‘ইন্টারন্যাশনাল কনফারেন্স অন ফোরআইআর ফর ইমার্জিং ফিউচার’ শীর্ষক দুদিনব্যাপী কনফারেন্স আয়োজনের অগ্রগতি সম্পর্কে উপস্থিত সদস্যদের অবগতি করা হয়। আগ্রহী গবেষকদের আগামী ৩০ সেপ্টেম্বর ২০২২ এর মধ্যে গবেষণার সারবস্তু ও জীবনবৃত্তান্তের সারসংক্ষেপ কনফারেন্স ওয়েবসাইটে জমা দিতে পারবেন বলেও জানানো হয়।

এছাড়াও কনফারেন্স উপলক্ষে শিক্ষার্থীদের কাছ থেকে পোস্টার আহ্বান করা হয়েছে। শিক্ষার্থীরা নিজেদের ডিজাইন করা পোস্টার আগামী ৩০ সেপ্টেম্বরের মধ্যে জমা দিতে পারবেন।

সভায় প্রকৌশলী মো. আবদুস সবুর বলেন, প্রথম তিনটি শিল্প বিপ্লবের ট্রেন আমরা মিস করলেও বঙ্গবন্ধুর সুযোগ্য দৌহিত্র ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার আইসিটি উপদেষ্টা সজীব ওয়াজেদ জয়ের নেতৃত্বে চতুর্থ শিল্প বিপ্লবে আমরা সামনের সারিতে থাকতে চাই। অত্যন্ত সময়োপযোগী এ কনফারেন্সটি দেশ-বিদেশের পলিসি মেকার, ইন্ডাস্ট্রি, একাডেমিয়া, ইঞ্জিনিয়ার, সাইন্টিস্ট ও রিসার্চারদের পারস্পরিক মিথস্ক্রিয়া ও নলেজ শেয়ারিংয়ের দারুণ সুযোগ সৃষ্টি করবে এবং একটি প্রযুক্তি নির্ভর জ্ঞানভিত্তিক সমাজ বিনির্মাণে অবদান রাখবে।


চতুর্থ শিল্প বিপ্লব নিয়ে আন্তর্জাতিক কনফারেন্স আয়োজন করতে যাচ্ছে বাংলাদেশ আওয়ামী লীগের বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক উপকমিটি। ‘ইন্টারন্যাশনাল কনফারেন্স অন ফোরআইআর ফর ইমার্জিং ফিউচার’ শীর্ষক দুদিনব্যাপী কনফারেন্সটি আগামী ৪ ও ৫ নভেম্বর রাজধানীর ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন, বাংলাদেশ (আইইবি)’তে অনুষ্ঠিত হবে। কনফারেন্সের প্রতিপাদ্য বিষয় হচ্ছে ‘স্মার্ট বাংলাদেশ বিনির্মাণের পথে যাত্রা এবং ডেল্টা প্ল্যান বাস্তবায়ন’।

সর্বশেষ
জনপ্রিয়