ঢাকা, শুক্রবার   ২০ মে ২০২২ ||  জ্যৈষ্ঠ ৫ ১৪২৯

গা শিউরে ওঠা ঘটনা, শিশুটিকে টেনে-হিঁচড়ে নিয়ে যাচ্ছে বানর

সোশ্যাল মিডিয়া ডেস্ক

প্রকাশিত: ১১:২৭, ২৬ এপ্রিল ২০২২  

সংগৃহীত

সংগৃহীত

নিজের মনে সাইকেলে চড়ে খেলছে একটি ছোট্ট শিশু। হঠাৎ-ই পেছন থেকে অতর্কিতে হানা। মাটিতে ফেলে টেনে-হিঁচড়ে কিডন্যাপের চেষ্টা করল বানর! শিউরে ওঠার মতো এমনই এক ভিডিও সামনে এসেছে।

ঘটনা চিনের চোংকুইং মিউনিপ্যালিটিতে ঘটেছে। সিসিটিভি ফুটেজে ধরা পড়েছে, শিশুটিকে টেনে নিয়ে যাওয়ার চেষ্টা করছে এক বানর। তবে সৌভাগ্যবশত রাস্তা পার করা একজন বানরের কীর্তি দেখতে পেয়ে ছুটে এসে উদ্ধার করেন বাচ্চাটিকে। আক্রমণের জেরে ও রাস্তায় টেনে-হিঁচড়ে নিয়ে যাওয়ার জেরে শিশুটির মুখে একাধিক ক্ষতচিহ্ন তৈরি হয়েছে।

ঠিক কী ঘটেছে

বানরের আক্রমণে পড়া শিশুটির মা লিউ জানিয়েছেন, ঘটনার সময় ঘরে রান্না করছিলেন তিনি। বাড়ির ঠিক বাইরে রাস্তায় খেলায় মেতেছিল তার বাচ্চা মেয়ে। তখনই মেয়ের ও স্থানীয় একজনের চিৎকার শুনে তিনি ছুটে বেরিয়ে আসেন। দেখেন রাস্তা থেকে তার মেয়েকে তুলছেন এক স্থানীয়। মেয়ের গোটা মুখে একাধিক ক্ষত-চিহ্ন। এলাকার সিসিটিভিতে ধরা পড়ে বানরের আক্রমণের বিষয়টি।

শিশুটি পেছন দিকে ঘুরে খেলার সময় তার ওপর অতর্কিতে হামলা চালায় বানরটি। প্রথমে ধাক্কা দিয়ে বাচ্চা মেয়েটিকে রাস্তায় ফেলে দেয় সে, তারপর টেনে নিয়ে চলে যাওয়ার চেষ্টা করে। এক স্থানীয় বিষয়টি দেখতে পেয়ে ছুটে এসে বাচ্চাটিকে বাঁচান। 

স্থানীয়দের অভিযোগ

ঘটনার পরই ক্ষুব্ধ লিউ স্থানীয় প্রশাসনের কাছে অভিযোগ জানান। তাদের পক্ষ থেকে শিশুটির হাসপাতালে চিকিৎসা ও ভ্যাকসিনেশনের বন্দোবস্ত-র প্রতিশ্রুতি দেওয়া হয়েছে। চোংকুইং মিউনিসিপ্যালিটির স্থানীয় বাসিন্দাদের অভিযোগ গত মে মাস থেকে বুনো বানরের তাণ্ডব চলছে এলাকায়। একাধিক বয়স্ক এর আগে আক্রান্ত হয়েছেন। স্থানীয় প্রশাসনকে সে ব্যাপারে জানালো হলেও এখনো প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হয়নি বলেও অভিযোগ তাদের।

স্থানীয় পুলিশ জানিয়েছে, পাহাড়ি এলাকা থেকে নেমে এসে এরকম অতর্কিতে হামলা চালাচ্ছে জন্তুরা। চেষ্টা করেও এখনো ধরা যায়নি বানরটিকে।

 

সর্বশেষ
জনপ্রিয়