ঢাকা, রোববার   ০৩ মার্চ ২০২৪ ||  ফাল্গুন ২০ ১৪৩০

চট্টগ্রাম-ময়মনসিংহ লাইনে যুক্ত হবে নতুন ট্রেন

অনলাইন ডেস্ক

প্রকাশিত: ১৮:০৯, ১৮ মে ২০২৩  

ফাইল ছবি

ফাইল ছবি

রেলমন্ত্রী নূরুল ইসলাম সুজন চট্টগ্রাম রেলওয়ে স্টেশন পরিদর্শন করেন। তিনি সাংবাদিকদের বলেন, চট্টগ্রাম-ময়মনসিংহ লাইনে এখন বিজয় এক্সপ্রেস নামে একটা ট্রেন চলে এই লাইনে যাত্রীদের চাহিদা অনেক বেশি।

বর্তমান সরকার জনবান্ধব সরকার। মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকারের আমলে যে পরিমাণ রেলে উন্নয়ন হয়েছে স্বাধীনতার পরে ইতিহাস হয়ে থাকবে। চট্টগ্রাম- ময়মনসিংহ লাইনে নতুন ট্রেন যুক্ত হবে খুব শীগ্রই।

রেলমন্ত্রী আরো বলেন, এ বছরের আগস্ট-সেপ্টেম্বর মাসের মধ্যেই ঢাকার সঙ্গে কক্সবাজারের রেল যোগাযোগ শুরু হবে। প্রকল্পের ৮৪ ভাগ কাজ এরই মধ্যে শেষ হয়েছে। বাকি কাজও দ্রুত শেষ করা হবে।

এসময় উপস্থিত ছিলেন রেলওয়ে পূর্বাঞ্চলের মহাব্যবস্থাপক জাহাঙ্গীর হোসেন, রেলওয়ের ব্যবস্থাপক মো. আবিদুর রহমান, বিভাগীয় বাণিজ্যিক কর্মকর্তা ইতি ধর, রেলওয়ে চট্টগ্রাম অঞ্চলের পুলিশ সুপার মোহাম্মদ হাছান চৌধুরী, রেলওয়ে পূর্বাঞ্চলের আরএনবি কমান্ড্যান্ট রেজওয়ানুর রহমান, চট্টগ্রাম রেলওয়ে স্টেশন ম্যানেজার রতন কুমার চৌধুরী, চট্টগ্রাম রেলওয়ে স্টেশন মাস্টার জাফর আলম প্রমুখ।

এর আগে রেলমন্ত্রী মঙ্গলবার সকালে দোহাজারী-কক্সবাজার রেলপথ নির্মাণ প্রকল্পের নির্মাণাধীন কক্সবাজার আইকনিক রেলওয়ে স্টেশনে পরিদর্শন করেন।

দুপুরে তিনি দোহাজারী থেকে রামু হয়ে কক্সবাজার এবং রামু হতে মায়ানমারের নিকটে ঘুনদুম পর্যন্ত সিঙ্গেল লাইন ডুয়েলগেজ ট্র্যাক নির্মাণ প্রকল্পের Lot-2 এর কাজের অগ্রগতি পরিদর্শন এবং রামু সাইট অফিসে প্রকল্প সংশ্লিষ্টদের সঙ্গে মতবিনিময় করেন।

দোহাজারী থেকে রামু হয়ে কক্সবাজার এবং রামু থেকে মায়ানমারের ঘুনদুম পর্যন্ত সিঙ্গেল লাইন ডুয়েলগেজ ট্র্যাক নির্মাণ প্রকল্পের Lot-1 এর কাজের অগ্রগতি পরিদর্শন এবং হারবাং সাইট অফিসে প্রকল্প সংশ্লিষ্টদের সঙ্গে সভা করেন রেলমন্ত্রী।

উল্লেখ্য চট্টগ্রাম থেকে ময়মনসিংহ রেলপথ ৩৫৮ কিলোমিটার দূরত্বে মাত্র একটি বিজয় এক্সপ্রেস (৭৮৫) ট্রেন চলাচল করেন। একটিমাত্র বিজয় এক্সপ্রেস ট্রেন চলাচল করে যাত্রীদের যাতায়াতে সুবিধা দিয়ে যাচ্ছে । চট্টগ্রাম থেকে ময়মনসিংহ রেল পথে বিজয় এক্সপ্রেস ট্রেনটি চলাচলের মধ্যে প্রতি সপ্তাহের বুধবার বন্ধ থাকে।

সারাদেশ বিভাগের সর্বাধিক পঠিত
সর্বশেষ
জনপ্রিয়