ঢাকা, মঙ্গলবার   ২১ মে ২০২৪ ||  জ্যৈষ্ঠ ৭ ১৪৩১

তামিমের চোট নিয়ে আনুষ্ঠানিকভাবে যা জানালো বিসিবি

স্পোর্টস ডেস্ক

প্রকাশিত: ২১:২৪, ২৮ জুলাই ২০২৩  

তামিম ইকবাল

তামিম ইকবাল

এশিয়া কাপ শুরু হতে খুব বেশি সময় বাকি নেই। এশিয়া কাপের পর চলতি বছরের শেষদিকে অনুষ্ঠিত হবে ওয়ানডে বিশ্বকাপও। বড় দুই আসরের সূচিও এরই মধ্যে প্রকাশ করা হয়েছে। তবে এশিয়া কাপ ও বিশ্বকাপে তামিম ইকবালের খেলা নিয়ে রয়েছে সংশয়।

এর মাঝে শুক্রবার (২৮ জুলাই) পিঠের চোটে ভোগা তামিমের শারীরিক অবস্থার কথা জানিয়ে সংবাদ বিজ্ঞপ্তি দিয়েছে বিসিবি। সেখানে জানা গেছে, চিকিৎসার জন্য বর্তমানে তামিম রয়েছেন ইংল্যান্ডে। সেখানেই চিকিৎসকের দ্বারস্থ হয়েছেন তিনি। চিকিৎসকের পরামর্শের ওপর নির্ভর করছে তার ভাগ্য।

আফগানিস্তানের বিপক্ষে ওয়ানডে সিরিজ চলাকালীন সময়ে আকস্মিক সংবাদ সম্মেলন ডেকে আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় জানিয়েছিলেন তামিম। পরবর্তীতে প্রধানমন্ত্রীর হস্তক্ষেপে এই সিদ্ধান্ত থেকে সরে আসেন তিনি।  তবে, চোটাক্রান্ত তামিম পুরোপুরি ফিট হয়ে কবে মাঠে ফিরতে পারবেন তা নিয়ে রয়েছে ধোঁয়াশা।

বিসিবির চিকিৎসক ডা. দেবাশিষ চৌধুরীর উদ্ধৃতি দিয়ে দেশের ক্রিকেটের নিয়ন্ত্রক সংস্থাটি জানায়, বৃহস্পতিবার (২৭ জুলাই) থেকে চিকিৎসকের পরামর্শ মেনে চলছেন তামিম। তাকে দুইদিনের পর্যবেক্ষণে রাখা হয়েছে। এরপর তার অবস্থা বুঝে পরবর্তী পদক্ষেপ নেয়া হবে।

ডা. দেবাশিষ বলেছেন, ‘তামিম লন্ডনে মেরুদন্ড বিশেষজ্ঞের পরামর্শ অনুযায়ী বৃহস্পতিবার থেকে কাজ শুরু করেছে। দুই দিনের পর্যবেক্ষণে তাকে রাখা হবে। এরপর আমরা তার বিষয়ে পরবর্তী সিদ্ধান্ত নেব।’

সর্বশেষ
জনপ্রিয়