ঢাকা, সোমবার   ২৪ জুন ২০২৪ ||  আষাঢ় ১১ ১৪৩১

তারেকের পিএস অপুর বিরুদ্ধে সাক্ষ্য ২৫ সেপ্টেম্বর

নিউজ ডেস্ক

প্রকাশিত: ১৫:৪৫, ৭ সেপ্টেম্বর ২০২৩  

তারেকের পিএস অপুর বিরুদ্ধে সাক্ষ্য ২৫ সেপ্টেম্বর

তারেকের পিএস অপুর বিরুদ্ধে সাক্ষ্য ২৫ সেপ্টেম্বর

সম্পদের হিসাব বিবরণী দাখিল না করায় দুদকের মামলায় বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের ব্যক্তিগত সহকারী (পিএস) মিয়া নুরউদ্দিন আহমেদ অপুর বিরুদ্ধে সাক্ষ্যগ্রহণের জন্য আগামী ২৫ সেপ্টেম্বর দিন ধার্য করেছেন আদালত। 

বৃহস্পতিবার তার বিরুদ্ধে সাক্ষ্যগ্রহণের জন্য দিন ধার্য ছিল। এদিন আদালতে সাক্ষীও উপস্থিত হয়, কিন্তু তিনি সাক্ষ্য দিতে প্রস্তুত না থাকায় সাক্ষ্যগ্রহণ পিছিয়ে নতুন দিন ধার্য করেন ঢাকার বিশেষ জজ আদালত-১০ এর বিচারক মোহাম্মদ নজরুল ইসলাম। 

এর আগে, গত ৪ জুন অপুর বিরুদ্ধে সাক্ষ্য দেন দুদক কর্মকর্তা নুর আলম সিদ্দিকী। সেদিন সাক্ষ্য গ্রহণের আগে কারাগার থেকে অপুকে আদালতে হাজির করা হয়। তার উপস্থিতিতে এ মামলার সাক্ষ্য গ্রহণ হয়। এর আগে ২০২২ সালের ২৩ অক্টোবর তার বিরুদ্ধে অভিযোগ গঠন করে বিচার শুরুর আদেশ দেন আদালত। 

২০২০ সালের ১ জানুয়ারি অপুকে সম্পদের হিসাব বিবরণী দাখিলের নোটিশ দেয় দুদক। অপু জেলে থাকায় তার আইনজীবী ১৯ জানুয়ারি ১৫ দিন সময় চেয়ে আবেদন করেন। এর পরিপ্রেক্ষিতে দুদক তাকে ২৯ জানুয়ারি পর্যন্ত সময় দেয়। বর্ধিত কার্যদিবসের মধ্যে হিসাব বিবরণী দাখিল না করায় ২০২১ সালের ২৮ জানুয়ারি দুদকের উপ-পরিচালক দেওয়ান সফিউদ্দিন আহমেদ মামলা দায়ের করেন। মামলাটি তদন্ত করে দুদকের আরেক সহকারী পরিচালক রুহুল আমিন ২০২১ সালের ৩০ ডিসেম্বর আদালতে অভিযোগপত্র দাখিল করেন।

আইন-আদালত বিভাগের সর্বাধিক পঠিত
সর্বশেষ
জনপ্রিয়