ঢাকা, শনিবার   ১৩ জুলাই ২০২৪ ||  আষাঢ় ২৮ ১৪৩১

নেটফ্লিক্সে ‘খুফিয়া’, প্রশংসায় ভাসছেন আজমেরী হক বাঁধন

নিউজ ডেস্ক

প্রকাশিত: ১১:৩৯, ১৯ সেপ্টেম্বর ২০২৩  

আজমেরী হক বাঁধন

আজমেরী হক বাঁধন

ঢালিউডের জনপ্রিয় অভিনেত্রী আজমেরী হক বাঁধন। বলিউডে পা রাখতে যাচ্ছেন ‘খুফিয়া’ সিনেমার মাধ্যমে তিনি। অভিনেত্রীর প্রথম হিন্দি সিনেমাটি আগামী ৫ অক্টোবর নেটফ্লিক্সে মুক্তি পাচ্ছে। এটি নির্মাণ করেছেন বিশাল ভরদ্বাজ।

ট্রেলার শুরু হয় ২০০৪ সালের ঘটনা দিয়ে। ভারতের একটি গোয়েন্দা সংস্থার নজরদারিতে থাকা একজন যুগ্ম সচিবের অদৃশ্য হওয়ার গল্প দেখানো হয়েছে। ট্রেলারের পরতে পরতে টান টান উত্তেজনা। রহস্যের সমাধানের খোঁজ করতে থাকেন টাবু। মুল সন্দেহভাজন চরিত্রে আলি ফজলের ওপর নজরদারি করতে দেখা যায়। ট্রেলারের অর্ধেকের পরেই দেখা যায় বাঁধনকে। শেষাংশেও দেখা যায় অভিনেত্রীকে।

ট্রেলারে বাধনের লুক নজর কেড়েছে। তার চরিত্র তৈরি করেছে কৌতূহল। কয়েকটি দৃশ্যেই আজমেরী হক বাঁধন প্রমাণ করেছেন তার মেধা। ‘খুফিয়া’ নির্মাণ করেছেন ‘ওমকারা’ ও ‘হায়দার’ খ্যাত পরিচালক বিশাল ভরদ্বাজ।

বলিউডের জনপ্রিয় তারকাদের সঙ্গে কাজের অভিজ্ঞতার বিষয়ে বাঁধনের ভাষ্য, এটা অবশ্যই আমার জন্য ভালো লাগার বিষয়। যদিও সিনেমায় চরিত্রের দৈর্ঘ্য খুব একটা বড় নয়, তবে টাবুর সঙ্গে কাজ করে ভীষণ ভালো লেগেছে। তাঁর সঙ্গে পর্দা ভাগ করা আমার জন্য অনেক বড় প্রাপ্তি।

এ অভিনেত্রী আরও বলেন, একে তো টাবুর মতো অভিনয়শিল্পীর সঙ্গে কাজ করছি, তার ওপর নতুন জায়গা। পুরো বিষয় আমার কাছে ছিল বড় চ্যালেঞ্জ।

সত্য ঘটনা থেকে অনুপ্রাণিত এবং অমর ভূষণের জনপ্রিয় গুপ্তচর উপন্যাস ‘এস্কেপ টু নোহোয়ার’ এর উপর ভিত্তি করে নির্মিত হয়েছে ‘খুফিয়া’। একটি সাক্ষাৎকারে নির্মাতা বিশাল ভরদ্বাজ জানিয়েছিলেন, ‘এটি একটি অত্যাধুনিক অ্যাকশন স্পাই থ্রিলার ঘরাণার ছবি। ভারতীয় চলচ্চিত্রে এই মানের থ্রিলার ফিল্ম খুব একটা হয়নি’।

উল্লেখ্য, ২০২২ সালের শেষের দিকে মুক্তি পায় সিনেমাটির টিজার। তবে ওই সময় মুক্তির কথা থাকলেও তা শেষ পর্যন্ত আর হয়ে ওঠেনি। ২০২২ সালেই ‘খুফিয়া’র শুটিং শেষ হয়েছে। সিনেমায় বাঁধন ছাড়া আরও অভিনয় করেছেন আলী ফজল, টাবু, আশীষ বিদ্যার্থীসহ অনেকেই।

সর্বশেষ
জনপ্রিয়