ঢাকা, শনিবার   ০৪ মে ২০২৪ ||  বৈশাখ ২১ ১৪৩১

বাংলাদেশে যাত্রা শুরু মালয়েশিয়ার ইউসিএসআই ইউনিভার্সিটির

নিউজ ডেস্ক

প্রকাশিত: ১৬:০৯, ২ মার্চ ২০২৩  

বাংলাদেশে যাত্রা শুরু মালয়েশিয়ার ইউসিএসআই ইউনিভার্সিটির

বাংলাদেশে যাত্রা শুরু মালয়েশিয়ার ইউসিএসআই ইউনিভার্সিটির

মালয়শিয়ার বেসরকারি বিশ্ববিদ্যালয় ইউসিএসআই ইউনিভার্সিটি বাংলাদেশে তার প্রথম আন্তর্জাতিক ক্যাম্পাসের কার্যক্রম শুরু করেছে। 

গতকাল বুধবার (১ মার্চ) রাজধানীর হোটেল লা মেরিডিয়ানে শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি ইউসিএসআই এর বাংলাদেশ ক্যাম্পাসের উদ্বোধন করেন। শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী নওফেল এ সময় উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়টির প্রো- চ্যান্সেলর টুংকু জাইন আল-আবিদিন ও বাংলাদেশে মালয়েশিয়া দূতাবাসের রাষ্ট্রদূত হাজনা মো. হাশিম। 
 
ইউসিএসআই ইউনিভার্সিটি গত বছরের ১২ ডিসেম্বর প্রথম শাখা ক্যাম্পাস হিসেবে বাংলাদেশ সরকারের অনুমোদন লাভ করে। এর ক্যাম্পাস রাজধানীর বনানীতে স্থাপন করা হয়েছে।  

প্রধান অতিথি শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি ভার্চুয়ালি এই অনুষ্ঠানে যুক্ত হয়ে ইউসিএসআই বিশ্ববিদ্যালয়ের বাংলাদেশ ক্যাম্পাস উদ্বোধন করেন। সশরীরে উপস্থিত হতে না পেরে দুঃখ প্রকাশ করেন শিক্ষামন্ত্রী।  

বিশ্ববিদ্যালয়টির প্রো-চ্যান্সেলর টুংকু জাইন আল-আবিদিন বলেন, ইউসিএসআই বাংলাদেশ ক্যাম্পাসের মাধ্যমে বাংলাদেশ সরকারের শিক্ষিত ও দক্ষ জনসম্পদ গড়ে তোলার কাজে বড় ভূমিকা রাখবে।

ইউসিএসআই বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ড. সিতি হামিসাহ বিনতি তাপসির বলেন, বাংলাদেশের তরুণ প্রজন্মের মান সম্পন্ন উচ্চ শিক্ষার সুযোগ করে দিতে পেরে আমরা আনন্দিত।  

বাংলাদেশে নিযুক্ত মালয়েশিয়ার হাই কমিশনার হাজনা হাশিম বলেন, মালয়েশিয়ার ইউসিএসআই বিশ্ববিদ্যালয়ের বাংলাদেশ ক্যাম্পাস চালুর মধ্যদিয়ে দুদেশের ঐতিহাসিক ও বন্ধুত্বপূর্ণ সম্পর্ক আরও দৃঢ় হবে। মান সম্পন্ন শিক্ষার মাধ্যমে এই বিশ্ববিদ্যালয় বাংলাদেশের উন্নয়নে অবদান রাখবে এবং সাফল্য ও কল্যাণ বয়ে আনবে।

ইউসিএসআই বাংলাদেশ ক্যাম্পাসের চেয়ারম্যান মোল্লা ওয়াহিদুজ্জামান বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বর্তমান সরকার স্মার্ট বাংলাদেশ গড়ার কর্মসূচি হাতে নিয়েছে। এই লক্ষ্য অর্জনে দরকার শিক্ষিত এবং স্মার্ট নাগরিক। উচ্চ শিক্ষার মাধ্যমেই কেবল স্মার্ট নাগরিক গড়ে তোলা সম্ভব। 

উদ্বোধনী অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন পররাষ্ট্র মন্ত্রণালয়ের দক্ষিণ পূর্ব এশিয়া অঞ্চলের মহাপরিচালক নাজমুল হুদা, বিশ্ববিদ্যালয়টির বাংলাদেশ ক্যাম্পাসের সিনিয়র ভাইস-প্রেসিডেন্ট আরিফুল বারী মজুমদার, পরিচালক মো. আফজাল হোসেন, পরিচালক আনিজা পারভীন, উপ-উপাচার্য ড. সিতি হামিসাহ বিনতি তাপসির, বিশ্ববিদ্যালয়টির বাংলাদেশ ক্যাম্পাসের স্ট্র্যাটেজিক কনসালটেন্ট শাহীন রেজা প্রমুখ।

শিক্ষা বিভাগের সর্বাধিক পঠিত
সর্বশেষ
জনপ্রিয়