ঢাকা, শনিবার   ১৩ জুলাই ২০২৪ ||  আষাঢ় ২৮ ১৪৩১

বিএনপি নেতা ফালুর বিরুদ্ধে সাক্ষ্যগ্রহণ ২১ আগস্ট

নিউজ ডেস্ক

প্রকাশিত: ১৭:২২, ২৩ জুলাই ২০২৩  

বিএনপি নেতা ফালুর বিরুদ্ধে সাক্ষ্যগ্রহণ ২১ আগস্ট

বিএনপি নেতা ফালুর বিরুদ্ধে সাক্ষ্যগ্রহণ ২১ আগস্ট

অবৈধ সম্পদ অর্জনের অভিযোগে দুদকের মামলায় বিএনপি চেয়ারপার্সনের সাবেক উপদেষ্টা মোসাদ্দেক আলী ফালুর বিরুদ্ধে সাক্ষ্যগ্রহণের জন্য আগামী ২১ আগস্ট দিন ধার্য করেছেন আদালত।

রোববার বিশেষ জজ আদালত-১০ এ মামলার সাক্ষ্যগ্রহণের জন্য দিন ধার্য ছিল। তবে সাক্ষী আদালতে এলেও প্রয়োজনীয় কাগজপত্র না আনায় সাক্ষ্যগ্রহণ হয়নি। এজন্য ঢাকার বিশেষ জজ আদালতের বিচারক মোহাম্মাদ নজরুল ইসলাম সাক্ষ্যগ্রহণের নতুন দিন ধার্য করেন।

এর আগে, ১৪ মে সাক্ষ্য দেন মামলার বাদী দুদকের উপ-পরিচালক (অবসরপ্রাপ্ত) রাহিলা খাতুন। 

২০০৭ সালের ৮ জুলাই রাজধানীর মতিঝিল থানায় এ মামলা করা হয়। মামলায় বিএনপি নেতা ফালুর স্ত্রী মাহবুবা সুলতানাও আসামি ছিলেন। পরের বছরের ১৪ ফেব্রুয়ারি আদালতে মামলাটির চার্জশিট দাখিল করেন দুদকের সহকারী পরিচালক জাহাঙ্গীর আলম। পরে ফালু ও তার স্ত্রী হাইকোর্টে মামলা বাতিলের আবেদন করেন। এ কারণে দীর্ঘদিন মামলার বিচারকাজ বন্ধ থাকে। পরবর্তীতে হাইকোর্ট ফালুর আবেদন খারিজ এবং স্ত্রীর আবেদন গ্রহণ করে অব্যাহতির আদেশ দেন। ২০১৮ সালের ২৭ আগস্ট ফালু পলাতক থাকা অবস্থায় মামলাটির চার্জ গঠন করেন আদালত। 

মামলার অভিযোগে বলা হয়, ২০০৭ সালের ১৮ ফেব্রুয়ারি সম্পদ বিবরণী দাখিলের নোটিশ ইস্যু করে দুর্নীতি দমন কমিশন। নোটিশের পরিপ্রেক্ষিতে বিএনপি নেতা ফালু ঐ বছরের ১ মার্চ আইনজীবীর মাধ্যমে সম্পদের হিসাব দাখিল করেন। দুদকের তদন্তে ৪৫ কোটি ৬৬ লাখ ৮ হাজার ৮৬৬ টাকার সম্পদ জ্ঞাত আয় বহির্ভূত সম্পদ এবং ১০ কোটি ৬০ লাখ ৪২ হাজার ৫১৪ টাকার সম্পদের হিসাব গোপনের তথ্য পায়। এরপরই বিএনপি নেতা ফালুর বিরুদ্ধে দুর্নীতি মামলা করা হয়।

আইন-আদালত বিভাগের সর্বাধিক পঠিত
সর্বশেষ
জনপ্রিয়