ঢাকা, রোববার   ০৫ ফেব্রুয়ারি ২০২৩ ||  মাঘ ২২ ১৪২৯

মিয়া খলিফা যেভাবে ওজন কমালেন

বিনোদন ডেস্ক

প্রকাশিত: ২২:৫৩, ২৪ জানুয়ারি ২০২৩  

মিয়া খলিফা

মিয়া খলিফা

নীল ছবির দুনিয়ার সঙ্গে অনেক দিন যোগাযোগ নেই তার। কিন্তু মিয়া খলিফা সব সময়ই চর্চার কেন্দ্রে। অতীতকে পেছনে ফেলে ফ্যাশন দুনিয়ায় বেশ খ্যাতি পেয়েছেন তিনি। ইনস্টাগ্রামে তার অনুরাগীর সংখ্যা প্রায় তিন কোটি। 

সামাজিক যোগাযোগ মাধ্যমে মিয়া খলিফা শেয়ার করেন অনেক ছবি। কখনো অভিনব কায়দার পোশাক পরে, কখনো আবার পোশাক ছাড়াই ক্যামেরাবন্দি হয়েছেন। তিনি যখন নিজের ছবি অনুরাগীদের সঙ্গে ভাগ করে নেন, তখনই পছন্দচিহ্নের বন্যা বয়ে যায়। মিয়ার নজরকাড়া ফিটনেসে মুগ্ধ নেটদুনিয়া। তবে একটা সময় ছিল, যখন মিয়া তার বাড়তি ওজন নিয়ে চিন্তায় পড়ে গিয়েছিলেন। ওজন কমানোর আগে তাকে কেমন দেখতে ছিল, সে ছবি তিনি নিজেই সমাজমাধ্যমে ভাগ করে নিয়েছিলেন। মিয়ার সেই ছবি দেখে সত্যি চিনতে পারেননি তার অনুরাগীরা। অনেকের মনেই প্রশ্ন জেগেছিল, কীভাবে এত ওজন ঝরালেন তিনি?

মিয়া অবশ্য জানিয়েছিলেন, তার এই পরিবর্তন এক-দুই দিনের পরিশ্রম নয়। দীর্ঘ দিনের কঠোর পরিশ্রমের ফল। সপ্তাহে পাঁচ দিন জিমে গিয়ে ঘাম ঝরাতেন তিনি। সেই সঙ্গে কঠোর ডায়েট তো ছিলই। মিয়া এমনিতে খাদ্যরসিক। খেতে ভালবাসেন তিনি। 

মিয়ার খলিফার ধারণা, তার খাদ্যাভ্যাসই ওজন বেড়ে যাওয়ার কারণ। প্রচুর পরিমাণে বাইরের খাবার খেতেন তিনি। তাতেই ওজন বাড়তে থাকে তার। প্রথমে বুঝতে পারেননি, এক ধাক্কায় এই পরিমাণ মেদ জমে যাবে। নিজের চেহারা নিয়ে যে তিনি খুব অখুশি ছিলেন, তা নয়। কিন্তু অতিরিক্ত ওজন বেড়ে যাচ্ছিল বলে, বাইরের খাবার খাওয়াতে ইতি টানতে হয়েছিল তাকে। সেই কারণে ওজন কমানোর জন্য উঠেপড়ে লেগেছিলেন। তেল-মশলাদার খাবার খেতে বারণ করেছিলেন পুষ্টিবিদ। ওজন না কমিয়ে এই ধরনের খাবার খাওয়া মিয়ার শরীরের পক্ষে বিপজ্জনক হয়ে উঠতে পারে। সেই কারণেই এমন পরামর্শ ছিল পুষ্টিবিদের। 

সর্বশেষ
জনপ্রিয়