ঢাকা, সোমবার   ২৪ জুন ২০২৪ ||  আষাঢ় ১১ ১৪৩১

যত টাকায় দেখা যাবে বাংলাদেশের বিশ্বকাপ ম্যাচ

স্পোর্টস ডেস্ক

প্রকাশিত: ২১:২৯, ১০ আগস্ট ২০২৩  

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

আগামী ৫ অক্টোবরে ভারতে পর্দা উঠবে আইসিসি ওয়ানডে বিশ্বকাপের। আসর শুরু হওয়ার আগে দুই দফায় সূচিতে এসেছে পরিবর্তন। ইতোমধ্যে চূড়ান্ত সূচিও প্রকাশ করেছে সংস্থাটি। একই সঙ্গে বিশ্বকাপ টিকিট বিক্রির সময়ও জানিয়ে দিয়েছে বিশ্ব ক্রিকেটের সর্বোচ্চ নিয়ন্ত্রক সংস্থা আইসিসি।

শিগগিরই ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ড (বিসিসিআই) ও আঞ্চলিক ক্রীড়া সংস্থা টিকিটের মূল্য নির্ধারণ করবে। ধারণা করা হচ্ছে, ভেন্যু ও ম্যাচ অনুযায়ী টিকিটের দাম ভিন্ন হবে। আবার স্বাগতিক ভারতের ম্যাচের টিকিটের দামও ভিন্ন ভিন্ন হবে। অর্থাৎ মুম্বাই বা চেন্নাইয়ে ম্যাচের টিকিটের দাম যা থাকবে, কলকাতায় টিকিটের দাম এক হবে না।

ইডেন গার্ডেন্সের ম্যাচের জন্য যেমন পাঁচ রকম টিকিটের দাম প্রস্তাব করা হয়েছে। আনন্দবাজার পত্রিকা দাবি করেছে, ১০ জুলাই ইডেনের ম্যাচের ওই দাম প্রস্তাব করা হয়েছে। সেখানে ভারতীয় মুদ্রায় ৬৫০ থেকে তিন হাজার রুপি টিকিটের দাম রাখার কথা বলা হয়েছে।

ইডেন গার্ডেন্সে বাংলাদেশ ও নেদারল্যান্ডস ম্যাচের দাম সবচেয়ে কম রাখার প্রস্তাব করা হয়েছে। সাধারণ দর্শকরা সেখানে সর্বনিম্ন ৬৫০ রুপি থেকে সর্বোচ্চ ১৫০০ রুপিতে দেখতে পাবে ম্যাচ।

পাকিস্তান বনাম ইংল্যান্ড এবং পাকিস্তান বনাম বাংলাদেশ ম্যাচের টিকিটের দামও থাকবে নাগালে। ওই দুই ম্যাচে আপার চিয়ার ৮০০ রুপি এবং ‘ডি’ও ‘এইচ’ ব্লকের টিকিটের দাম এক হাজার ২০০ রুপি প্রস্তাব করা হয়েছে। ‘সি’ এবং ‘কে’ ব্লকের টিকিট দুই হাজার টাকা। ‘বি’ এবং ‘এল’ ব্লকে গ্যালারিতে বসে দুই হাজার ২০০ টাকায় দেখা যাবে ম্যাচ।

ইডেনে সব থেকে বেশি দাম রাখার প্রস্তাব করা হয়েছে ভারত-দক্ষিণ আফ্রিকা ম্যাচের এবং সেমিফাইনাল ম্যাচের টিকিটের। ওই ম্যাচে ইডেনের আপার টিয়ারের টিকিটির দাম ৯০০ রুপি। ‘ডি’ ও ‘এইচ’ ব্লকের টিকিটের দাম এক হাজার ৫০০ রুপি। ‘সি’ ও ‘কে’ ব্লকের দাম দুই হাজার ৫০০ রুপি। ‘বি’ এবং ‘এল’ ব্লকের গ্যালারিতে বসে এই দুই ম্যাচ দেখতে হলে খরচ জনপ্রতি তিন হাজার রুপি।

সর্বশেষ
জনপ্রিয়