ঢাকা, শুক্রবার   ২০ মে ২০২২ ||  জ্যৈষ্ঠ ৫ ১৪২৯

যানজট নিরসনে বদলে যাচ্ছে ময়মনসিংহ সিটি করপোরেশন

নিউজ ডেস্ক

প্রকাশিত: ১৫:১৫, ১৩ মে ২০২২  

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

সরানো হচ্ছে ময়মনসিংহ শহরের দু:খ নামক পুরাতন ত্রিশাল বাসস্ট্যান্ড। বৃহস্পতিবার দুপুরে ময়মনসিংহ সিটি করপোরেশনের শহীদ শাহাবুদ্দিন মিলনায়তনে অনুষ্ঠিত এক সভায় এ সিদ্ধান্ত নেয়া হয়েছে।

এছাড়া সাত হাজার ইজিবাইক ভাগ করে পরিচালনার উদ্যোগসহ আগামী ২১ মে পর ইট, বালি ও পণ্যবাহী কোনো গাড়ি সকাল ৮ থেকে রাত ৮টা পর্যন্ত ময়মনসিংহ শহরের অভ্যন্তরে চলাচল করতে পারবে না মর্মে সিদ্ধান্ত গ্রহণ করা হয়। এদিকে শুক্রবার থেকেই শহরের ভেতরে সিএনজি প্রবেশ করতে পারবে না বলেও সিদ্ধান্ত নেয়া হয়।

সভায় অটোবাইক ও অটোরিকশা চলাচল নিয়ন্ত্রণের ব্যাপারে সিদ্ধান্ত নিতে ৬ সদস্যের একটি কমিটি গঠন করা হয়েছে। কমিটির সুপারিশ মোতাবেক আগামী পহেলা জুন থেকে অটোরিকশা ও অটোবাইক চলাচলের ব্যাপারে সিদ্ধান্ত নেয়া হবে।

অপরদিকে যানজট নিরসনে শহরের অভ্যন্তরের ত্রিশাল বাসস্ট্যান্ডকে মাসকান্দায় স্থানান্তরের প্রয়োজনীয় ব্যবস্থা নেয়ার সিদ্ধান্ত গ্রহণ করা হয়েছে। অতি দ্রুত ত্রিশাল বাসস্ট্যান্ডকে মাসকান্দায় স্থানান্তরের জন্য ময়মনসিংহ সিটি মেয়র, জেলা প্রশাসক, পুলিশ সুপার, সড়ক ও জনপদের নির্বাহী প্রকৌশলী ও পরিবহন সংগঠনের নেতৃবৃন্দ মাসকান্দা বাসস্ট্যান্ড পরিদর্শন করে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করবেন।

সর্বশেষ
জনপ্রিয়