ঢাকা, শুক্রবার   ২০ মে ২০২২ ||  জ্যৈষ্ঠ ৫ ১৪২৯

শাহরুখ খান আমিরাতের টি-টোয়েন্টি লিগেও দল কিনলেন

স্পোর্টস ডেস্ক

প্রকাশিত: ১৪:২৭, ১৩ মে ২০২২  

সংগৃহীত

সংগৃহীত

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) অন্যতম জনপ্রিয় দল কলকাতা নাইট রাইডার্স গ্রুপ এবার দল কিনল আরব আমিরাতের টি-টোয়েন্টি লিগে।

আমিরাতের লিগে আবুধাবি ফ্র্যাঞ্চাইজি পরিচালনা করবেন তারা। অর্থাৎ দলটির নাম আবুধাবি নাইট রাইডার্স। 

ইউএই টি-টোয়েন্টি লিগের চেয়ারম্যান খালিদ আল জারুনির সঙ্গে এ নিয়ে নাইট কর্ণধার শাহরুখ খানের চুক্তি হয়েছে। চুক্তির বিষয়টি এক বিবৃতি দিয়ে নিশ্চিত করেছে টুর্নামেন্ট কর্তৃপক্ষ।

বিবৃতিতে আমিরাত ক্রিকেট বোর্ড জানিয়েছে, ইউএইর টি-টোয়েন্টি লিগ এটা ঘোষণা করতে পেরে আনন্দিত যে, নাইট রাইডার্স গ্রুপ আবুধাবি ফ্র্যাঞ্চাইজির মালিকানা ও পরিচালনা করবে। সংযুক্ত আরব আমিরাতের মর্যাদাপূর্ণ এ টি-টোয়েন্টি লিগের একটি অবিচ্ছেদ্য অংশ হিসেবে থাকবে আবুধাবি নাইট রাইডার্স।

বিবৃতি এসেছে বলিউড বাদশাহ শাহরুখ খানের পক্ষ থেকেও।  

শাহরুখ বলেছেন, গত কয়েক বছর ধরেই আমি নাইট রাইডার্স ব্র্যান্ডকে বিশ্বব্যাপী ছড়িয়ে দিচ্ছি। আমিরাতের টি-টোয়েন্টি ক্রিকেটের সম্ভাবনা কাছ থেকে পর্যবেক্ষণ করেছি আমরা। এই লিগের অংশ হতে পেরে আমরা রোমাঞ্চিত। এটি সফল হবে নিশ্চিত।

নাইট রাইডার্স ব্র্যান্ডকে শাহরুখ বিশ্বব্যাপী ছড়িয়ে দিয়েছেন ইতোমধ্যে। তার গ্রুপটি সব মিলিয়ে এখন পর্যন্ত চারটি দল কিনেছে। 

আইপিএলের পর ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগ (সিপিএল) ও যুক্তরাষ্ট্রের টি-টোয়েন্টি টুর্নামেন্ট মেজর লিগ ক্রিকেটেও (এমএলসি) দল কেনা আছে শাহরুখের নাইট রাইডার্সের।

আমিরাতের এই লিগে খেলবে মোট ছয় দল। শাহরুখের নাইট রাইডার্স ছাড়া অন্য পাঁচ দলের মালিকানা নিশ্চিত হয়ে গেছে। সেগুলো হলো— ভারতের আদানি গ্রুপ, ক্যাপ্রি গ্লোবাল, রিলায়েন্স স্ট্র্যাটেজিক বিজনেস ভেঞ্চার লিমিটেড ও জিএমআর গ্রুপ এবং ইংল্যান্ডের ল্যান্সার কেপিট্যাল।

প্রতি বছর ফেব্রুয়ারি-মার্চের মধ্যে অনুষ্ঠিত হবে এই লিগ। তবে প্রথম আসরটি চলতি বছর জুনে আয়োজন করতে চান এর আয়োজকরা।  সে হিসেবে আগামী ২৯ মে আইপিএল শেষ হওয়ার পর পরই আমিরাতে বসতে পারে নতুন এই টি-টোয়েন্টি লিগ। 

তথ্যসূত্র: ইন্ডিয়া টুডে

সর্বশেষ
জনপ্রিয়