ঢাকা, রোববার   ০৫ ফেব্রুয়ারি ২০২৩ ||  মাঘ ২২ ১৪২৯

সকল ক্ষেত্রেই সুন্দর মনের মানুষ প্রয়োজন: মেয়র টিটু

অনলাইন ডেস্ক

প্রকাশিত: ০৯:৪৬, ২৫ জানুয়ারি ২০২৩  

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

ময়মনসিংহ সিটি কর্পোরেশনের মেয়র ও মহানগর আওয়ামী লীগের সভাপতি মোঃ ইকরামুল হক টিটু বলেছেন, আমরা প্রত্যেকেই প্রত্যাশা করি একটি সুন্দর সমাজ গড়ার। সুন্দর বাংলাদেশ গড়ে উঠুক‌ এটি আমরা প্রত্যেকেই চাই এবং এটি গড়তে হলে নিশ্চয়ই সমাজ বলেন, রাষ্ট্র বলেন, সকল ক্ষেত্রেই সুন্দর মনের মানুষ প্রয়োজন।

এটি তখনই সম্ভব যখন আমরা ক্রীড়া চর্চার সাথে সম্পৃক্ত থাকবো। এটির মাধ্যমে আমাদের সুন্দর মন ও সুস্থ স্বাভাবিক জীবন গড়ে ওঠার সুযোগ তৈরি হবে। আমাদের স্বাস্থ্য সমস্যা মোকাবেলা আমাদের সম্মানিত চিকিৎসকগণ বলে থাকেন, শারীরিক চর্চার কোন বিকল্প নেই। মানসিক বিকাশের ক্ষেত্রেও আমাদের মনোবিজ্ঞানীরা, চিকিৎসগণ তারাও একই কথা বলে থাকেন, শরীর চর্চার কোন বিকল্প নেই। সুতরাং সঙ্গত কারণেই আমরা ভালো থাকতে চাই। ভালো থাকার ক্ষেত্রে অবশ্যই ভালো কাজ করার পাশাপাশি আমাদের সুন্দর মানুষ গড়ার ক্ষেত্রেও শারীরিক ও মানসিক ভাবে ভালো থাকতে হবে।

তবেই আমরা সুন্দর সমাজ বিনির্মাণে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করতে পারবো। মঙ্গলবার সকালে ময়মনসিংহ মুমিনুন্নিসা সরকারি মহিলা কলেজে আয়োজিত বার্ষিকী ক্রীড়া প্রতিযোগিতা ও পুরস্কার বিতরণী অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি। কলেজের অধ্যক্ষ প্রফেসর মোঃ আবু তাহেরের সভাপতিত্বে ও সহযোগী অধ্যাপক (বাংলা) মোঃ আশরাফুল হক ও সহযোগী অধ্যাপক (ইংরেজি) খন্দকার আতিকুর রহমানের যৌথ সঞ্চালনায় অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন- ডাক টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি বিষয়ক মন্ত্রণালয়ের স্থায়ী কমিটির সদস্য মনিরা সুলতানা মনি।

বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন- জেলা আওয়ামীলীগের সভাপতি মোঃ এহতেশামুল আলম প্রমুখ। প্রতিষ্ঠানের সমন্বয়ক উপাধ্যক্ষ প্রফেসর তাহমিনা পারভীন। অনুষ্ঠানের স্বাগত বক্তব্য রাখেন- সহযোগী অধ্যাপক নজরুল ইসলাম। আলোচনা শেষে প্রতিযোগিতায় অংশগ্রহণকারী ইনডোর ও আউটডোর ৫৭ জন বিজয়ীর মাঝে সনদপত্র ও পুরস্কার বিতরণ করা হয়। এ সময় উপস্থিত ছিলেন, মুমিনুন্নিসা সরকারি মহিলা কলেজের বার্ষিক ক্রীড়া উদযাপন কমিটির আহবায়ক আলাউদ্দিন, শিক্ষক পরিষদের নেতৃবৃন্দ, মসিকের জনসংযোগ কর্মকর্তা শেখ মহাবুল হোসেন রাজিবসহ অত্র কলেজের বিভিন্ন বিভাগের শিক্ষক,শিক্ষার্থী ও অভিভাবকবৃন্দ।

সর্বশেষ
জনপ্রিয়