ঢাকা, সোমবার   ২৪ জুন ২০২৪ ||  আষাঢ় ৯ ১৪৩১

সঙ্গী পরকীয়া করছে? যেভাবে সামলে নেবেন

নিউজ ডেস্ক

প্রকাশিত: ০৯:৫২, ৪ সেপ্টেম্বর ২০২৩  

সঙ্গী পরকীয়া করছে? যেভাবে সামলে নেবেন

সঙ্গী পরকীয়া করছে? যেভাবে সামলে নেবেন

পরকীয়া সুখকর কোনো বিষয় নয়। একটি সংসার নষ্ট করে দিতে পারে এটি। আপনার সঙ্গী যদি আপনাকে বাদ দিয়ে অন্য কারও সঙ্গে সম্পর্ক গড়ে, তবে সবকিছু কি সেখানেই শেষ হয়ে যাবে? নাকি সেখান থেকেও ফেরার উপায় রয়েছে? আসলে চাইলেই তো অনেককিছু শেষ করে দেওয়া যায়, তবু কিছু বিষয়ে দ্বিতীয়বার ভেবে দেখা যেতে পারে।

হয়তো আপনার মন ভেঙে গেছে। আপনার সঙ্গী আপনাকে নয়, ভালোবাসছেন অন্য কাউকে এটি সহ্য করা আপনার জন্য অত্যন্ত কঠিন। এরকম ঘটনায় রাগের মাথায় আপনি অনেক কঠিন সিদ্ধান্ত নিয়েও ফেলতে পারেন। তবে তার আগে একটু ভাবুন, আপনার সঙ্গী কিন্তু ভুল করছে। তার ভুলটা ধরিয়ে দিয়ে সঠিক পথে আবার নিয়ে আসতে পারেন। আপনার সাহায্য পেলে হয়তো সে তার ভুল বুঝতে পারে। জেনে নিন এক্ষেত্রে আপনার করণীয়-

পজেটিভ থাকুন :

এটা আপনার জন্য কঠিন হবে। তবু যতটা সম্ভব পজেটিভ থাকার চেষ্টা করুন। সঙ্গীর ওপর হুট করে রেগে যাবেন না। রাগের মাথায় কেউ সঠিক সিদ্ধান্ত নিতে পারে না। তার দিকটা ভেবে দেখার চেষ্টা করুন। কোন বিষয়টি তাকে এমন ভুলের দিকে নিয়ে গেল, কেন সে অন্য কারও দিকে মন দিলো। যদি তার সঙ্গে শান্তভাবে কথা বলার পর সে তার নিজের ভুল বুঝতে পারে এবং কারণগুলো জানায় তবে সমাধান অনেকটাই সহজ হবে।

সে কী চায়?

সে কী চায় তা আগে শুনুন। কীসের অভাবে সে ভুল পথে পা বাড়ালো সেটি জানুন। তার সঙ্গে কোনো রকম রাখঢাক ছাড়াই কথা বলুন। তার মানসিক অবস্থা বুঝতে চেষ্টা করুন। তার সঙ্গে বোঝাপড়া করুন। যদি সত্যিই তাকে ধরে রাখতে চান তবে তাকে আরেকবার সুযোগ দিতে পারেন।

সময় নিন :

মন হতে পারে যে তার এই সম্পর্ক সাময়িক ভুল। খুব দ্রুতই সে তার ভুল বুঝতে পারবে এবং সমস্ত আকর্ষণ দূর করে আপনার কাছেই ফিরে আসবে। তাই একদিনের মধ্যেই সিদ্ধান্ত নেবেন না। আগে ভালো করে কথা বলে দেখুন। আর যদি তাকে কোনোভাবেই মেনে নিতে না পারেন তবে যত দ্রুত সম্ভব দুজনের বোঝাপড়ার মাধ্যমে তাকে বিদায় করুন। সেটিই সবদিক থেকে ভালো।

সর্বশেষ
জনপ্রিয়