ঢাকা, শনিবার   ১৩ আগস্ট ২০২২ ||  শ্রাবণ ২৯ ১৪২৯

ময়মনসিংহের গৌরীপুরে কোরবানির হাটে ভেটেরিনারি মেডিকেল টিম

নিউজ ডেস্ক

প্রকাশিত: ০৯:২২, ৬ জুলাই ২০২২  

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

ময়মনসিংহের গৌরীপুর উপজেলার স্থায়ী-অস্থায়ী কোরবানির হাটগুলোতে সেবা দিয়ে যাচ্ছে উপজেলা প্রাণিসম্পদ দপ্তরের ভেটেরিনারি মেডিকেল টিম। কোরবানি হাটগুলোতে সেবা প্রদানের জন্য উপজেলা প্রাণিসম্পদ দপ্তরের উদ্যোগে তিনটি ভেটেরিনারি মেডিকেল টিম (প্রতি টীমে ১০ জন করে মোট ৩০ জন সদস্য) গঠন করা হয়েছে। 

টিমগুলোর কাজ সমন্বয় এবং তদারকি করছেন উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ডাঃ নাজিমুল ইসলাম। পৌর শহরে পশুর হাটে মঙ্গলবার (৫ জুলাই) আনুষ্ঠানিকভাবে এই মেডিকেল টীমের কার্যক্রমের শুভ উদ্বোধন করেন উপজেলা নির্বাহী অফিসার গৌরীপুর হাসান মারুফ । 

তিনি বলেন, নিরাপদ প্রাণীস্বাস্থ্যসেবা ও নিরাপদ মাংস নিশ্চিত করতে এই দল গুলো কাজ করে যাচ্ছে। সেই সাথে কোরবানীর পশুর হাট গুলোতে জনশৃংখলা নিশ্চিতে মোবাইল কোর্টও পরিচালিত হবে। তিনি স্বাস্থ্য বিধি নিশ্চিত করতে সকলের প্রতি অনুরোধ জানান।

ভেটেরিনারি সার্জন ডাঃ নাজনীন সুলতানাসহ , উপ-সহকারী প্রাণিসম্পদ কর্মকর্তা  ভেটেরিনারি মাঠ সহকারী, এলএফএ এবং এলএসপিগণসহ স্বেচ্ছাসেবক সদস্য কাজ করবেন । ইতোমধ্যে গৌরীপুর উপজেলার পৌরসভা বাজার, অচিন্তপুর  ইউনিয়নের শাহগঞ্জ  বাজার, ভাংনামারি  ইউনিয়নের অনন্তগঞ্জ বাজারে সেবা দিয়েছে “ভেটেরিনারি মেডিকেল টিম”। কোরাবানীর হাটে আগত ক্রেতা-বিক্রেতারা “ভেটেরিনারি মেডিকেল টিম” এর সেবায় সন্তোষ প্রকাশ করেন।’

এছাড়াও জেলা প্রশাসন,ময়মনসিংহ ও জেলা প্রাণি সম্পদ অফিস কর্তৃক “অনলাইন কোরবানীর হাট,ময়মনসিংহ” চালু করা হয়েছে। যাতে যে কেউ তার কোরবানীর পশু সহজেই কেনা বেচা করতে পারে।

সর্বশেষ
জনপ্রিয়