ঢাকা, শনিবার   ১৩ আগস্ট ২০২২ ||  শ্রাবণ ২৯ ১৪২৯

স্বাধীনতার পর সবচেয়ে বড় অর্জন পদ্মাসেতু: কে এম খালিদ

নিউজ ডেস্ক

প্রকাশিত: ২১:১০, ৫ জুলাই ২০২২  

সংস্কৃতি প্রতিমন্ত্রী কে এম খালিদ

সংস্কৃতি প্রতিমন্ত্রী কে এম খালিদ

সংস্কৃতি প্রতিমন্ত্রী কে এম খালিদ বলেছেন, স্বাধীনতার পর বাংলাদেশের ইতিহাসে সবচেয়ে বড় অর্জন পদ্মাসেতু। এটি দেশের গৌরব, মর্যাদা ও সক্ষমতার প্রতীক। 

মঙ্গলবার বাংলা একাডেমি আয়োজিত ‘স্বপ্নের পদ্মাসেতু’ নিয়ে আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় প্রতিমন্ত্রী এ কথা বলেন।

তিনি বলেন, পদ্মাসেতু নির্মাণ সহজ ছিল না। অনেক ষড়যন্ত্র মোকাবিলা করে ও চড়াই উৎরাই পেরিয়ে তা নির্মিত হয়েছে। এর নির্মাণের একক কৃতিত্ব প্রধানমন্ত্রী শেখ হাসিনার। বিশ্ব ব্যাংকের ঋণচুক্তি বাতিলের পর তারই একক সিদ্ধান্তে নিজস্ব অর্থায়নে পদ্মাসেতু নির্মিত হয়েছে। 

সংস্কৃতি প্রতিমন্ত্রী বলেন, সততা, নিষ্ঠা ও কাজের প্রতি অবিচল থাকলে যে কোনো অর্জন সম্ভব বঙ্গবন্ধুকন্যা তা আরেকবার প্রমাণ করলেন। তিনি (শেখ হাসিনা) কোনো সাহায্য ছাড়া দেশের টাকায় পদ্মাসেতু নির্মাণের ঘোষণা দেন। তাই পদ্মাসেতু প্রধানমন্ত্রী শেখ হাসিনার সাহসের অন্য নাম।

বাংলা একাডেমির মহাপরিচালক কবি মুহম্মদ নূরুল হুদার সভাপতিত্বে অনুষ্ঠানে শুভেচ্ছা বক্তব্য রাখেন সংস্কৃতি মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব সাবিহা পারভীন।

মুহম্মদ নূরুল হুদা বলেন, স্বাধীনতার সুবর্ণজয়ন্তী এবং জাতির পিতার জন্মশতবর্ষের ধারাবাহিকতায় পদ্মাসেতুর উদ্বোধন আমাদের জন্য অপরিমেয় আনন্দের উৎস-গাথা।

তিনি বলেন, প্রমত্তা পদ্মার বুকে স্বপ্নের সেতুর নির্মাণ শুধু যোগাযোগ ব্যবস্থার বা অর্থনৈতিক ক্ষেত্রের বিষয় নয়; এর সাংস্কৃতিক তাৎপর্যও অপরিসীম।

সর্বশেষ
জনপ্রিয়