ঢাকা, বৃহস্পতিবার   ০৭ জুলাই ২০২২ ||  আষাঢ় ২২ ১৪২৯

শিরোপাজয়ী ইনিংসের ব্যাটটি নিলামে তুলছেন মোসাদ্দেক

নিউজ ডেস্ক

প্রকাশিত: ১৪:৪২, ১ মে ২০২০  

করোনাভাইরাসের কারণে বিপাকে পড়েছেন নিম্ন আয়ের মানুষসহ অনেকেই। এসকল মানুষের পাশে দাঁড়াতে শুরু থেকেই কাজ করে যাচ্ছেন ক্রিকেটাররা। অনেকেই নিজের প্রিয় ও ঐতিহাসিক মুহূর্তের স্মারক নিলামে তুলছেন। সেই তালিকায় এবার যোগ দিলেন জাতীয় দলের ক্রিকেটার মোসাদ্দেক হোসেন সৈকত। নিজের একটি ব্যাট নিলামে।তুলছেন এই ক্রিকেটার, যা দিয়ে বাংলাদেশের প্রথম শিরোপাজয়ের পথে মূল্যবান একটি ইনিংস খেলেছিলেন তিনি। 

গতবছর আয়ারল্যান্ডে অনুষ্ঠিত ত্রিদেশীয় সিরিজে ওয়েস্ট ইন্ডিজকে হারিয়ে প্রথমবারের মতো বহুজাতিক কোনো টুর্নামেন্টের শিরোপা জেতে বাংলাদেশ ক্রিকেট দল। ফাইনাল ম্যাচে অপরাজিত ফিফটি করে দলের জয়ে গুরুত্বপূর্ণ অবদান রাখেন মোসাদ্দেক। মাত্র ২০ বলে সেই ম্যাচে ফিফটি করেন তিনি, যা দলকে ম্যাচ জয়ের দিকে অনেকটাই এগিয়ে দেয়। 

সেই ব্যাটটিই করোনার দুর্যোগে অসহায়দের পাশে এসে দাঁড়াতে নিলামে তুলেছেন মোসাদ্দেক। বিষয়টি নিশ্চিত করে নিজের অফিসিয়াল ফেসবুক পেজে তিনি লেখেন, এই ব্যাটে একটা ইতিহাস লেখা আছে। আমি এই ব্যাট দিয়ে আয়ারল্যান্ডে ত্রিদেশীয় সিরিজে অপরাজিত ফিফটিতে দেশকে প্রথম শিরোপা জিততে অবদান রেখেছিলাম।

এই ব্যাটসম্যান আরো লেখেন, এ ব্যাটের গল্প এখানেই শেষ নয়। এ ব্যাট দিয়ে আমি লড়াই করতে চাই করোনার বিরুদ্ধে। তাই ব্যাটটা নিলামের সিদ্ধান্ত নিয়েছি। এ ব্যাট বিক্রির পুরো টাকা ব্যয় হবে করোনা আক্রান্তদের জন্য।

করোনাকালীন সময়ে শুরু থেকেই অসহায়দের পাশে আছেন মোসাদ্দেক। কিছুদিন আগে নিজ এলাকা ময়মনসিংহে বেশ কয়েকজন তৃতীয় লিঙ্গের মানুষকে খাদ্য সামগ্রী দান করেন তিনি। এছাড়া আরো অনেক দরিদ্র পরিবারকে সাহায্য করে যাচ্ছেন তিনি।

সর্বশেষ
জনপ্রিয়