ঢাকা, বুধবার   ০৬ জুলাই ২০২২ ||  আষাঢ় ২১ ১৪২৯

পরিবর্তন নিয়ে শ্রীলংকার বিপক্ষে দ্বিতীয় টেস্টের বাংলাদেশ দল ঘোষণা

স্পোর্টস ডেস্ক

প্রকাশিত: ১৬:২৪, ১৯ মে ২০২২  

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

বড় কোন পরিবর্তন ছাড়াই শ্রীলংকার বিপক্ষে দ্বিতীয় ও শেষ টেস্টের জন্য ১৬ সদস্যের দল ঘোষণা করেছে বাংলাদেশ। ঢাকায় টেস্টটি শুরু হবে ২৩ মে।  

হাতে চিড় ধরায় দ্বিতীয় টেস্ট থেকে নাম প্রত্যাহার করে নিয়েছেন পেসার শরিফুল ইসলাম। তবে প্রথম টেস্টের স্কোয়াডে থাকা অন্যান্যরা নিজেদের জায়গা ধরে রেখেছেন।

এর আগে ঢাকা প্রিমিয়ার লিগে (ডিপিএল) খেলার সময় হাতের আঙ্গুলের ইনুজরির কারনে প্রথম টেস্টের দলে অন্তর্ভুক্ত হবার পরও বাদ পড়েন স্পিনার মেহেদি হাসান মিরাজ।

প্রধান নিবার্চক মিনহাজুল আবেদিন নান্নু জানান, দ্বিতীয় টেস্টের দলে জায়গা করে নিতে পারেননি মিরাজ। তবে আগামী মাসে ওয়েস্ট ইন্ডিজ সফরের আগে মিরাজের ফিট হয়ে ওঠার যথেষ্ঠ সম্ভাবনা রয়েছে।

আজ আবেদিন বলেন, সে দ্রুতই সুস্থ হয়ে উঠছে। আশা করা হচ্ছে, ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে সিরিজে তাকে বিবেচনা করা হবে।

তিনি আরও জানান, ওয়েস্ট ইন্ডিজ সফরে টেস্ট সিরিজ মিস করবেন শরিফুল। তবে সীমিত ওভারের সিরিজে তার খেলার সম্ভাবনা রয়েছে।

আবেদিন বলেন, ‘ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে টেস্ট সিরিজের আগে ফিট হবার সম্ভাবনা নেই শরিফুলের। তবে সীমিত ওভারের সিরিজে তার খেলার সুযোগ রয়েছে।’

আবেদিন জানান, ঢাকায় ফেরার পর মুস্তাফিজুর রহমান টেস্ট ভবিষ্যত নিয়ে আলোচনা করবে বাংলাদেশ টিম ম্যানেজমেন্ট।

দ্বিতীয় টেস্টের স্কোয়াড: মুমিনুল হক, তামিম ইকবাল, মাহমুদুল হাসান জয়, নাজমুল হোসেন শান্ত, মুশফিকুর রহিম, লিটন দাস, সাকিব আল হাসান, নাঈম হাসান, তাইজুল ইসলাম, সৈয়দ খালেদ আহমেদ, ইয়াসির আলী চৌধুরী, নুরুল হাসান সোহেল, মোসাদ্দেক হোসেন, মোসাদ্দেক হোসেন, এবাদত হোসেন, শহিদুল ইসলাম ও রেজাউর রহমান রাজা।

সর্বশেষ
জনপ্রিয়