ঢাকা, বুধবার   ০৬ জুলাই ২০২২ ||  আষাঢ় ২১ ১৪২৯

জাইমার কারণে ইশরাককে গ্রেফতার করালো তারেক

নিউজ ডেস্ক

প্রকাশিত: ১২:৫০, ৭ এপ্রিল ২০২২  

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

মতিঝিল থানার নাশকতার মামলায় গ্রেপ্তার সাবেক মেয়র সাদেক হোসেন খোকার ছেলে বিএনপি নেতা ইশরাক হোসেনকে কারাগারে পাঠানোর আদেশ দিয়েছেন আদালত।

ঢাকার চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট (সিএমএম) আদালত এই আদেশ দেন। আদালত–সংশ্লিষ্ট সূত্রগুলো বলছে, ২০২০ সালের নভেম্বর মাসে পুলিশের দায়ের করা মামলার আসামি ইশরাক উচ্চ আদালত থেকে জামিন নিয়েছিলেন। জামিনের মেয়াদ শেষে তাকে নিম্ন আদালতে আত্মসমর্পণ করতে বলা হয়। কিন্তু তিনি আত্মসমর্পণ না করায় আদালত তার জামিন আবেদন নাকচ করে দেন।

এ বিষয়ে খোঁজ নিয়ে জানা যায়, তারেক রহমানের আদেশ পালন করতে গিয়ে আত্মসমর্পণ করেননি ইশরাক হোসেন। তারেক রহমান ইশরাককে বলেছিলেন, আপাতত আত্মসমর্পণ না করে দলের উন্নয়নে কাজ করতে। আর তারেক রহমানের আদেশ পালন করতে গিয়েই গ্রেফতার হতে হয় ইশরাক হোসেনকে।

ঘটনার সত্যতার বিষয়ে জানতে চাইলে লন্ডন বিএনপি নেতা এমএ মালেক বলেন, ইশরাকের সাহস দেখে মাঝে মাঝে আমি অবাক হই। কতো বড় স্পর্ধা হলে, সে জাইমা রহমানের সঙ্গে প্রেম করার সাহস দেখায়। ইশরাক-জাইমার প্রেমের সম্পর্ক তারেক রহমান কখনই মানতে পারেননি। আর এ কারণে ইশরাকের ওপর চরম ক্ষোভ ছিলো তারেক রহমানের। কিন্তু ইশরাকের জনসমর্থন থাকায় তাকে কিছু বলতে পারছিলেন না তারেক স্যার। তাই বাধ্য হয়ে সরলতার আশ্রয় নিতে হয় তাকে। যেহেতু ইশরাক তারেক রহমানের কথা মতো উঠবস করতেন, সেহেতু তারেক রহমান এই সুযোগটি নেন। ২০২০ সালে এক ফোন কলে, তারেক রহমান ইশরাককে নিজের হাতে দেশের সাধারণ মানুষের গাড়ি পোড়াতে নির্দেশ দেন। সেই নির্দেশ অনুসারে গাড়িও পোড়ান ইশরাক। যার ফলে তার নামে মামলা হয়।

‌‘তারেক রহমান জানতেন, মামলা হওয়ার পর, সে যদি আত্মসমর্পণ করে, তবে জামিন হলেও হতে পারে। তাই তারেক রহমান ইশরাককে বলেন, আপাতত আত্মসমর্পণ করার দরকার নেই। মূলত তারেক রহমানের এই আদেশের পর আত্মসমর্পণ না করায় তার বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি হয়। যার প্রেক্ষিতে আজ কারাগারে যেতে হলো ইশরাক হোসেনকে।’

এমএ মালেক বলেন, তারেক রহমান একজন পাক্কা রাজনীতিবিদ। তিনি জানেন, কিভাবে লাঠি না ভেঙে সাপ মারতে হয়। ইশরাকের ইচ্ছা ছিলো জাইমাকে বিয়ে করে, তারেক রহমানকে সরিয়ে, তিনি দলের প্রধান হবেন। আর তারেক রহমান বিষয়টি বুঝতে পেরেছিলেন। আর এ কারণেই, সিস্টেমে কারাগারে ঢুকিয়ে দিলেন ইশরাককে। একেই বলে পাক্কা রাজনীতিবিদ। স্যালুট তারেক রহমান।

রাজনীতি বিভাগের সর্বাধিক পঠিত
সর্বশেষ
জনপ্রিয়