ঢাকা, শনিবার   ১৩ আগস্ট ২০২২ ||  শ্রাবণ ২৯ ১৪২৯

বিশ্ব অ্যাথলেটিকস চ্যাম্পিয়নশিপে খেলতে ১২ জুলাই যুক্তরাষ্ট্র যাচ্ছেন ইমরানুর

স্পোর্টস ডেস্ক

প্রকাশিত: ০৯:২৩, ৬ জুলাই ২০২২  

ইমরানুর রহমান

ইমরানুর রহমান

আগামী ১৪ থেকে ২৫ জুলাই যুক্তরাষ্ট্রের ওরিগনে অনুষ্ঠিত হবে বিশ্ব অ্যাথলেটিকস চ্যাম্পিয়নশিপ। বাংলাদেশের দ্রুততম মানব ইমরানুর রহমান অংশ নেবেন এই চ্যাম্পিয়নশিপে। লন্ডন প্রবাসী এই বাংলাদেশি ১২ জুলাই যাবেন যুক্তরাষ্ট্রে। ১৫ জুলাই রাত দেড়টায় তিনি বিশ্ব চ্যাম্পিয়নশিপে দৌড়াবেন ১০০ মিটার স্প্রিন্টে।

আন্তর্জাতিক এই অ্যাথলেটিকস প্রতিযোগিতায় ইমরানুর রহমানের সঙ্গে যাবেন দুইজন কর্মকর্তাও। বাংলাদেশ অ্যাথলেটিকস ফেডারেশনের ভারপ্রাপ্ত সভাপতি, এডভোকেট নুর উদ্দিন চৌধুরী নয়ন, এমপি আগামী বুধবার কাতার এয়ারওয়েজের একটি ফ্লাইটে ঢাকা ত্যাগ করবেন।

ফেডারেশনের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট আব্দুর রকিব মন্টু এমিরেটস এয়ারলাইনের একটি ফ্লাইটে মঙ্গলবার যুক্তরাষ্ট্রের উদ্দেশ্যে ঢাকা ত্যাগ করেছেন।

গত জানুয়ারিতে প্রথমবারের মতো জাতীয় অ্যাথলেটিকসে অংশগ্রহণ করেছিলেন যুক্তরাজ্যপ্রবাসী ইমরানুর রহমান। বনানীর আর্মি স্টেডিয়ামে অনুষ্ঠিত প্রতিযোগিতার বাংলাদেশ সেনাবাহিনীর জার্সিতে ১০০ মিটার স্প্রিন্টে প্রথম হয়েছিলেন তিনি।

২২ বছরের রেকর্ড ভেঙেছেন তিনি। ইলেকট্রনিক স্কোরবোর্ডে ১০.৫০ সেকেন্ডে দৌড় শেষ করেছেন ২৮ বছরের এই অ্যাথলেট। ইলেকট্রনিক স্কোরবোর্ডে এটাই বাংলাদেশের রেকর্ড টাইমিং।

১৯৯৯ সালে প্রয়াত মাহাবুব আলম ১০.৫৪ সেকেন্ডে ১০০ মিটার দৌড়েছিলেন। দেশে হ্যান্ড টাইমিংয়ের রেকর্ড ইসমাইলের, ২০১৯ সালে ১০.২০ সেকেন্ডে দৌড় শেষ করেছিলেন তিনি।

সর্বশেষ
জনপ্রিয়