ঢাকা, রোববার   ০৫ ফেব্রুয়ারি ২০২৩ ||  মাঘ ২২ ১৪২৯

জাতীয় গণমাধ্যম ইনস্টিটিউটে ৩ দিনব্যাপী প্রশিক্ষণের সমাপণী অনুষ্ঠিত

অনলাইন ডেস্ক

প্রকাশিত: ১৭:০২, ২৬ নভেম্বর ২০২২  

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

জাতীয় গণমাধ্যম ইনস্টিটিউট আয়োজিত ‘শিশু, কিশোর-কিশোরী ও নারী উন্নয়নে সচেতনতামূলক প্রচার কার্যক্রম’ প্রকল্পের আওতায় ‘Training for Reporters of Electronic media on child Rights issue in the Context of COVID-19 and Importance of social and behaviour change commutation programing’ শীর্ষক ৩দিনব্যাপী কর্মশালার সমাপন ও সনদপত্র বিতরণ করা হয়েছে। সরকারি পর্যায়ে প্রথমবার শুধুমাত্র অনলাইন ইলেকট্রনিক মিডিয়ার কর্মীদের নিয়ে এই প্রশিক্ষণ কর্মশালার আয়োজন করা হয়। এখানে ২১ জন প্রতিনিধি/প্রশিক্ষণার্থী অংশগ্রহণ করেন।

সমাপনী ও সনদপত্র বিতরণ উপলক্ষে জাতীয় গণমাধ্যম ইনস্টিটিউটের মিলনায়তনে অনুষ্ঠিত হয় আলোচনা সভা। এতে সভাপতিত্ব করেন জাতীয় গণমাধ্যম ইনস্টিটিউটের মহাপরিচালক (অতিরিক্ত সচিব) শাহিন ইসলাম (এনডিসি)। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য দেন ও প্রশিক্ষণার্থীদের মাঝে সনদপত্র বিতরণ করেন তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব ও প্রকল্প পরিচালক মো. ফারুক আহমেদ। প্রধান অতিথি তার বক্তব্যে ৫-১১ বছর বয়সের শিশুর স্বাস্থ্য সুরক্ষার লক্ষ্যে টিকা প্রদানের জন্য গুরুত্বারোপ করেন।

অনুষ্ঠানে বক্তব্য রাখেন জাতীয় গণমাধ্যম ইনস্টিটিউটের পরিচালক (প্রশিক্ষণ প্রকৌশল) ও সহকারী প্রকল্প পরিচালক মো. নজরুল ইসলাম ও কর্মশালা পরিচালক মো. আবুজার গাফফারী। বক্তারা বলেন, শিশু, কিশোর-কিশোরী ও নারী উন্নয়নে সচেতনতামূলক প্রতিবেদন ও খবর তৈরি করে স্থানীয় ও জাতীয় পর্যায়ে সম্প্রচার করাই এ কর্মশালার মূল লক্ষ্য ছিল।

এ সময় উপস্থিত ছিলেন কর্মশালা সমন্বয়ক মো. ফাইম সিদ্দিকী। ৩ দিনব্যাপী কর্মশালার বিভিন্ন সেশনের উল্লেখযোগ্য দিক তুলে ধরে প্রেস রিলিজ দেন জাতীয় গণমাধ্যম ইন্সটিটিউটের গণসংযোগ কর্মকর্তা আবদুল হান্নান।

সর্বশেষ
জনপ্রিয়