ঢাকা, বুধবার   ০৬ জুলাই ২০২২ ||  আষাঢ় ২১ ১৪২৯

ইশরাক গ্রেফতার হওয়ায় দেশে আসছেন জাইমা!

নিউজ ডেস্ক

প্রকাশিত: ১৬:৫১, ৮ এপ্রিল ২০২২  

ফাইল ছবি

ফাইল ছবি

বিএনপি নেতা ইশরাক হোসেনকে গত বুধবার রাজধানীর মতিঝিল থেকে গ্রেফতার করে পুলিশ। তার বিরুদ্ধে আগে থেকেই সুনির্দিষ্ট অভিযোগ আদালতে তোলা হলেও তাতে তিনি ভ্রূক্ষেপ করেননি।২০২০ সালে রাষ্ট্রের সম্পদ ধ্বংসের মামলার ওয়ারেন্টভুক্ত আসামী তিনি। ইশরাকের গ্রেফতারের খবর শোনার পর লন্ডনে বিচলিত হয়ে পড়েছেন বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের মেয়ে জাইমা রহমান।

আর এ কারণে ব্রিটিশ পাসপোর্ট নিয়ে ঢাকায় আসার কথা রয়েছে তার। ঈদের আগেই তিনি ঢাকায় আসতে পারেন বলে বেগম জিয়ার পরিবারের একাধিক দায়িত্বশীল সূত্র নিশ্চিত করেছে।

প্রসঙ্গত, ২০০৮ সালে তারেক রহমান সপরিবারে লন্ডনে যান এবং যাওয়ার আগে তিনি রাজনীতি করবেন না এই মর্মে মুচলেকা দেন। জাইমা সেখানে গিয়ে লেখাপড়া করেন এবং বার অ্যাট ল সম্পন্ন করেন বলে জানা যায়। পরে ২০২০ সালে জাইমা ব্রিটিশ পাসপোর্ট গ্রহণ করেন। এদিকে বাংলাদেশের পাসপোর্ট না থাকায়, এতোদিন ঢাকা আসতে চাচ্ছিলেন না তিনি। কিন্তু ইশরাকের গ্রেফতারের খবর চাউর হবার পর নিজের আবেগকে আর ধরে রাখতে না পেরে যুক্তরাজ্যের পাসপোর্ট নিয়েই ঢাকায় আসছেন জাইমা রহমান।

তবে ইশরাকের কারণে জাইমার ঢাকায় আসার বিষয়টিকে অবাস্তব বলছেন ঢাকায় অবস্থানরত বিএনপির সিনিয়র নেতারা। তারা বলছেন, বিভিন্ন ইস্যুতে বিএনপি নেতাকর্মীদের মতপার্থক্য ও অভ্যন্তরীণ কোন্দলের জেরে ভাঙনের পর্যায়ে পৌঁছে গেছে দলটি। বিশেষ করে জিয়া পরিবারের বিএনপির নেতৃত্বে থাকা না থাকা নিয়ে খোদ বিএনপির মধ্যেই একটি স্পষ্ট মেরুকরণ তৈরি হয়েছে। এরকম বাস্তবতায় জাইমা রহমানকে ঐক্যের প্রতীক হিসেবে পাঠানো হচ্ছে।

তারা আরও জানান, সিনিয়র দুই নেতা চাইলেই রাজনীতি করতে পারছেন না। আর এ কারণেই জাইমা আসছেন। যদিও ইশারাকের সঙ্গে জাইমার প্রেমের গুঞ্জন শুনেছি। তবে ইশরাক গ্রেফতার হওয়ায় জাইমা আসছেন। বিষয়টি এমন নয়।

বিএনপি নেতারা বলেন, জাইমা রহমান কেনো আসছেন? কি কারণে আসছেন? কোন পাসপোর্ট নিয়ে আসছেন? সেটি বড় বিষয় নয়। সব চেয়ে বড় বিষয় জাইমা রহমান বাংলাদেশে আসছেন। আমরা এতেই মহা খুশি। এখন শুধু তিনি বাংলাদেশে ঢুকতে পারলেই হয়।

এদিকে জাইমাকে বাংলাদেশে প্রবেশ করতে দেয়া হবে কি না এমন প্রশ্নে বিএনপির নেতারা জানিয়েছেন, যেহেতু জাইমা রহমান ব্রিটিশ পাসপোর্ট নিয়ে বাংলাদেশে আসবেন, কাজেই তাকে বাংলাদেশে প্রবেশ করতে বাঁধা দেয়ার কোনো কারণ দেখছি না।

রাজনীতি বিভাগের সর্বাধিক পঠিত
সর্বশেষ
জনপ্রিয়