ঢাকা, রোববার   ০৫ ফেব্রুয়ারি ২০২৩ ||  মাঘ ২২ ১৪২৯

সরকার কৃষকদের নানা সুবিধা দিচ্ছে : প্রাণিসম্পদমন্ত্রী

নিউজ ডেস্ক

প্রকাশিত: ১৭:৩০, ২৬ নভেম্বর ২০২২   আপডেট: ২১:২৪, ২৬ নভেম্বর ২০২২

মৎস্য ও প্রাণিসম্পদমন্ত্রী শ ম রেজাউল করিম

মৎস্য ও প্রাণিসম্পদমন্ত্রী শ ম রেজাউল করিম

মৎস্য ও প্রাণিসম্পদমন্ত্রী শ ম রেজাউল করিম বলেছেন, বাংলাদেশকে সমৃদ্ধশালী দেশে রূপান্তরিত করতে হলে খাদ্য উৎপাদন বৃদ্ধির কোনো বিকল্প নাই। দেশের কৃষকরা খাদ্য উৎপাদনের মূল চালিকা শক্তি। সরকার নানা সুবিধা কৃষকের দোরগোড়ায় পৌঁছে দেওয়ার ব্যবস্থা করেছে।

শনিবার পিরোজপুরের নাজিরপুরে রবিশস্যের উৎপাদন বৃদ্ধির লক্ষ্যে কৃষকদের মাঝে প্রণোদনার সার-বীজ ও সিডযন্ত্র প্রদান অনুষ্ঠানে এসব কথা বলেন তিনি।

মন্ত্রী বলেন, দেশের কৃষকদের সুবিধার্থে মাত্র ১০ টাকায় প্রায় ১ কোটি ব্যাংক হিসাব খুলে দেওয়ার ব্যবস্থা করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। কৃষকের সহায়তার অর্থ সরাসরি এসব ব্যাংক হিসাবে চলে যায়। মধ্যস্বত্বভোগীরা এখন আর কৃষকের অর্থে ভাগ বসাতে পারে না। এছাড়া কৃষকদের উন্নয়নে সার-বীজসহ কৃষি উপকরণ সহজলভ্য করার পাশাপাশি কোটি কোটি টাকা ভর্তুকি দিচ্ছে সরকার।

তিনি আরো বলেন, সরকার লাখ লাখ ভূমিহীন ও গৃহহীন মানুষকে পাকা ঘর তৈরী করে দিচ্ছে। মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয় থেকে বিনামূল্যে গাভী, ছাগল, হাঁস, মুরগি ও এসব প্রাণীর খাবার-থাকার ঘর তৈরি করে দেওয়া হচ্ছে।

এ সময় উপস্থিত ছিলেন উপজেলা নির্বাহী অফিসার ডা. সঞ্জিব দাস, ভারপ্রাপ্ত উপজেলা চেয়ারম্যান মোস্তাফিজুর রহমান রঞ্জু, উপজেলা কৃষি অফিসার ইশরাত জাহান প্রমুখ।

সর্বশেষ
জনপ্রিয়