ঢাকা, শনিবার   ১৩ আগস্ট ২০২২ ||  শ্রাবণ ২৯ ১৪২৯

পোশাক শিল্প মালিকরা উন্নত দেশ বিনির্মাণে ভূমিকা রাখবেন: শিরীন শারমিন

নিউজ ডেস্ক

প্রকাশিত: ০৯:১২, ৬ জুলাই ২০২২  

স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী

স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী

স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার সুদক্ষ নেতৃত্বে বাংলাদেশের অর্থনীতি আজ মজবুত ভিত্তির উপর দাঁড়িয়েছে। একটি উন্নত ও সমৃদ্ধ দেশের জন্য আধুনিক ও টেকসই দৃষ্টিভঙ্গির প্রয়োজন। তাই আশা করি, রফতানিমুখী পোশাক শিল্প মালিকরা সময়োপযোগী পরিবর্তনকে ধারণ করে উন্নত সমৃদ্ধ বাংলাদেশ বিনির্মাণে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবেন।

গত মঙ্গলবার রাজধানীতে বাংলাদেশ পোশাক প্রস্তুত ও রফতানিকারক সমিতির (বিজিএমইএ) নতুন রূপকল্প উন্মোচন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ আশা ব্যক্ত করেন। এ সময় তিনি বিজিএমইএ’র নতুন লোগো উন্মোচন করেন।

অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন আব্দুস সালাম মুর্শেদী এমপি, বিজিএমইএ সভাপতি ফারুক হাসান, সহ-সভাপতি মিরান আলী প্রমুখ।

স্পিকার বলেন, বঙ্গবন্ধুর সুযোগ্য কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা করোনাকালে পোশাকখাতে যেভাবে প্রণোদনা দিয়েছেন, বিরূপ পরিস্থিতিতে দেশকে স্বাভাবিক রেখেছেন তা পোশাকখাতের বিকাশে সহায়তা করেছে।

তিনি আরো বলেন, সদ্য সমাপ্ত ২০২১-২২ অর্থবছরে ৫২ বিলিয়ন মার্কিন ডলারের বেশি মূল্যের পণ্য রফতানির মাধ্যমে রফতানি আয়ে রেকর্ড সৃষ্টি হয়েছে। 

পোশাক রফতানি থেকে ৪২ দশমিক ৬১ বিলিয়ন ডলার আয় এ ধারাবাহিক উন্নতির সুফল বলে স্পিকার উল্লেখ করেন।

স্পিকার বলেন, বিজিএমইএর ৪০ বছরের সফল পথচলার কারণেই পোশাকখাতে বাংলাদেশ সারাবিশ্বে দ্বিতীয় অবস্থানে আছে। স্বাধীনতার সুবর্ণজয়ন্তী, জাতির পিতার জন্মশতবর্ষ সময়কালে এ ধরনের অর্জন দেশকে গৌরবান্বিত করে। 

আন্তর্জাতিক বাজারে নিজেদের অবস্থান সুদৃঢ় করতে সবধরনের প্রস্তুতি গ্রহণের আহ্বান জানান স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী।

সর্বশেষ
জনপ্রিয়