ঢাকা, শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৫ ১৪৩১

আইপিএলের ফাইনালে মাঠে থাকবেন পাপন

স্পোর্টস ডেস্ক

প্রকাশিত: ১৯:১৭, ২৫ মে ২০২৩  

পাপন

পাপন

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) ১৬তম আসরের ফাইনালে পৌঁছে গেছে চেন্নাই সুপার কিংস। এখন অপেক্ষা আরেকটি দলের। চলমান আসরের দ্বিতীয় কোয়ালিফায়ারে গুজরাট টাইটান্স ও মুম্বাই ইন্ডিয়ান্সের মধ্যে যেকোন একদল যাবে ফাইনালে। এরপর আগামী ২৮ মে মাঠে গড়াবে এই আসরের ফাইনাল ম্যাচটি। এর মধ্য দিয়ে পর্দা নামবে ম্যারাথন আইপিএলের।

আসন্ন আইপিএলের ফাইনালে আমন্ত্রণ জানানো হয়েছে বাংলাদেশ, শ্রীলংকা ও আফগানিস্তানের ক্রিকেট বোর্ড প্রধানদের। সেদিন নাকি এশিয়া কাপ নিয়ে জটিলতারও অবসান সেদিন হতে যাচ্ছে বলে খবর।

টুর্নামেন্টটি দুয়ারে থাকলেও ভেন্যু নিয়ে জটিলতার সুরাহা মেলেনি। তবে এবার ইতিবাচক খবরই দিলেন বিসিসিআই সদস্য সচিব ও এশিয়ান ক্রিকেট কাউন্সিলের সভাপতি জয় শাহ। 

জানা গেছে, আইপিএলের ফাইনালে বাংলাদেশ, শ্রীলংকা ও আফগানিস্তান ক্রিকেট বোর্ড প্রধানরা আমন্ত্রিত হয়ে যাবেন আহমেদাবাদে। সেখানে জয় শাহর সঙ্গে বৈঠক হবে তাদের। এই বৈঠকেই মূলত এশিয়া কাপের ভাগ্য নির্ধারিত হতে পারে।

জয় শাহ বলেন, ‘বাংলাদেশ, আফগানিস্তান ও শ্রীলংকা ক্রিকেট বোর্ডের সম্মানিত সভাপতিরা আইপিএল ফাইনাল দেখতে আহমেদাবাদ আসবেন। আমরা তাদের সঙ্গে এশিয়া কাপ নিয়ে আলাপ করব।’

এবারের এশিয়া কাপের আয়োজক পাকিস্তান। কিন্তু দেশটিতে সফর করতে চায় না ভারত। এমন পরিস্থিতিতে হাইব্রিড মডেলের প্রস্তাবনা দিয়েছিল পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)। তাদের দেওয়া দু’টি হাইব্রিড মডেলের মধ্যে একটি ছিল, ভারতের ম্যাচগুলো নিরপেক্ষ ভেন্যুতে অনুষ্ঠিত হবে। অন্যসব ম্যাচগুলো পাকিস্তানের মাটিতে হবে। অন্য বিকল্প ছিলো, গ্রুপ পর্বের প্রথম চারটি ম্যাচ পাকিস্তানে অনুষ্ঠিত হবে। দ্বিতীয় পর্বে ভারতের ম্যাচসহ ফাইনাল হবে নিরপেক্ষ ভেন্যুতে। 

দ্বিতীয় প্রস্তাব অনুসারে, লাহোরের গাদ্দাফি স্টেডিয়ামে টুর্নামেন্টের প্রথম পর্বের চারটি ম্যাচ অনুষ্ঠিত হবে। পরের ম্যাচগুলো হবে দুবাই ইন্টারন্যাশনাল স্টেডিয়ামে অনুষ্ঠিত। এক্ষেত্রে শারজাহ এবং আবুধাবির চেয়ে দুবাইতে টিকিট বেশি বিক্রির সম্ভাবনার কথা মাথায় রেখেছে পিসিবি। দুটি ধাপে হতে পারে এশিয়া কাপ। যদিও অতিরিক্ত গরমের কারণে সংযুক্ত আরব আমিরাতে গিয়ে খেলতে রাজী নয় বাংলাদেশ ও শ্রীলংকা।

সর্বশেষ
জনপ্রিয়