ঢাকা, বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

কিশোরগঞ্জ জেলায় সরকারের সর্বজনীন পেনশন স্কিমের হেল্প ডেস্ক উদ্বোধন

নিউজ ডেস্ক

প্রকাশিত: ২১:৪২, ২৫ এপ্রিল ২০২৪  

কিশোরগঞ্জ জেলায় সরকারের সর্বজনীন পেনশন স্কিমের হেল্প ডেস্ক উদ্বোধন

কিশোরগঞ্জ জেলায় সরকারের সর্বজনীন পেনশন স্কিমের হেল্প ডেস্ক উদ্বোধন

কিশোরগঞ্জে সরকারের সর্বজনীন পেনশন স্কিম চলছে ধীর গতিতে। গতি বাড়ানোর তাগিদ দিয়েছেন জেলা প্রশাসক মোহাম্মদ আবুল কালাম আজাদ। তিনি গতকাল ২৪ এপ্রিল বুধবার তাঁর কার্যালয়ের নীচ তলায় সর্বজনীন পেনশন স্কিমের একটি হেল্প ডেস্ক উদ্বোধন করেছেন।এতে ফোকাল পার্সনের দায়িত্বে রয়েছেন অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট কাজী মহুয়া মমতাজ।
জেলা প্রশাসক বলেছেন, অন্যান্য জেলায় অনেক বেশি মানুষ ইতোমধ্যে এই স্কিম গ্রহণ করলেও কিশোরগঞ্জে এখন পর্যন্ত ৫২৬ জন এই স্কিম গ্রহণ করেছেন। তিনি এর জন্য সচেতনতা কার্যক্রমের ওপর জোর দিয়ে বলেছেন, এটি জনগণের জন্য সরকারের একটি সুরক্ষামূলক লাভজনক প্রকল্প। এই স্কিমে অন্তর্ভুক্তির বয়স ১৮ থেকে ৫০। আর ৬০ বছরের পর থেকে শুরু হবে পেনশন। নিম্ন আয়ের জনগণ দেবেন মাসে ৫০০ টাকা, আর সরকার দেবে তাদের ৫০০ টাকা। স্বকর্মে নিয়োজিতরা দেবেন এক হাজার থেকে পাঁচ হাজার টাকা। বেসরকারি চাকুরিজীবী দেবেন দুই হাজার থেকে পাঁচ হাজার টাকা। প্রবাসীরা দেবেন পাঁচ হাজার থেকে ১০ হাজার টাকা।
স্কিম গ্রহণকারীরা জমানো টাকার অর্ধেক ঋণ হিসেবেও নিতে পারবেন। এই পেনশন স্কিমের টাকা আয়করমুক্ত। মানুষকে বোঝাতে পারলেই জনগণ এই প্রকল্পের দিকে আকৃষ্ট হবেন বলে জেলা প্রশাসক মনে করেন। সচেতনতা গড়ে তোলার জন্য অচিরেই শিল্পকলা মিলনায়তনে সরকারি কর্মকর্তা ও বিভিন্ন শ্রেণি-পেশার কয়েকশ মানুষকে নিয়ে একটি মতবিনিময় সভা করা হবে বলেও জেলা প্রশাসক মোহাম্মদ আবুল কালাম আজাদ জানিয়েছেন। সোনালী ব্যাংক, মোবাইল সার্ভিস বা অনলাইনে টাকা জমা দেওয়া যাবে। হেল্প ডেস্ক উদ্বোধনের সময় অন্যান্যের মধ্যে সিভিল সার্জন সাইফুল ইসলাম, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) এটিএম ফরহাদ চৌধুরী, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট কাজী মহুয়া মমতাজসহ অন্যান্য কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।

আরও পড়ুন
সারাদেশ বিভাগের সর্বাধিক পঠিত
সর্বশেষ
জনপ্রিয়