ঢাকা, শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

কিশোরগঞ্জ জেলার হোসেনপুরে এসএসসি পরীক্ষার পর পরীক্ষার্থীদের বিশেষ পরীক্ষা নিলেন ইউএনও

নিউজ ডেস্ক

প্রকাশিত: ২০:০৩, ২০ এপ্রিল ২০২৪  

কিশোরগঞ্জ জেলার হোসেনপুরে এসএসসি পরীক্ষার পর পরীক্ষার্থীদের বিশেষ পরীক্ষা নিলেন ইউএনও

কিশোরগঞ্জ জেলার হোসেনপুরে এসএসসি পরীক্ষার পর পরীক্ষার্থীদের বিশেষ পরীক্ষা নিলেন ইউএনও

কিশোরগঞ্জের হোসেনপুরে ২০২৪ সালের ‘এসএসসি পরীক্ষার্থীদের অবকাশকালীন মূল্যায়ন পরীক্ষা’ নামে ব্যতিক্রমী এক পরীক্ষার আয়োজন করলেন উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) অনিন্দ্য মন্ডল। আর ব্যতিক্রমী এ পরীক্ষায় কক্ষ পরিদর্শকের দায়িত্ব পালন করেন স্বয়ং উপজেলার বিভিন্ন দফতরের কর্মকর্তারা। ২০ এপ্রিল শনিবার সকাল ১০টা ৪৫ মিনিটে উপজেলার হোসেনপুর পাইলট বালিকা উচ্চ বিদ্যালয়ে এ মূল্যায়ন পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে।
জানা যায়, বাংলাদেশের সংবিধান ও সমসাময়িক বিষয়ের উপর ঘণ্টাব্যাপী অনুষ্ঠিত পরীক্ষায় ১৮৪ জন শিক্ষার্থী অংশ গ্রহণ করেন। এর মধ্যে ১৩১ জন মেয়ে শিক্ষার্থী ও ৫৩ জন ছেলে শিক্ষার্থী অংশ গ্রহণ করেন। পরীক্ষা পরিদর্শন করেন উপজেলা নির্বাহী অফিসার অনিন্দ্য মন্ডল, হোসেনপুর সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার সুজন চন্দ্র সরকার, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মো. তানভীর হাসান জিকো, কৃষি অফিসার একেএম শাহজাহান কবির, প্রাণিসম্পদ কর্মকর্তা ডা. মো. উজ্জ্বল হোসাইন, প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা ইসতিয়াক হোসাইন উজ্জ্বল, উপজেলা সমাজসেবা কর্মকর্তা মো. এহছানুল হক, সাবেক অধ্যাপক এবিএম ছিদ্দিক চঞ্চল, হোসেনপুর পাইলট বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক কাজী আছমা বেগম প্রমুখ।
পরীক্ষা দিতে আসা শিক্ষার্থীরা জানান, এসএসসি পরীক্ষার পর এ পরীক্ষাটি আমাদের জন্য খুবই গুরত্বপূর্ণ। আমরা সংবিধান ও বহিঃর্বিশ্বের বিভিন্ন বিষয় সম্পর্কে জেনেছি। এ পরীক্ষা ভবিষ্যতে আমাদের বিভিন্ন প্রতিযোগিতামূলক পরীক্ষার প্রস্তুতিতে সাহায্য করবে।
উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) অনিন্দ্য মন্ডল জানান, ২০২৪ সালে এসএসসি পরীক্ষায় অংশ গ্রহণকারী পরীক্ষার্থীরা যেন মাদক ও কিশোর গ্যাং থেকে নিজেকে মুক্ত রাখে, সে লক্ষ্যে মার্চ মাসের ২০ তারিখ তাদেরকে একটি করে বাংলাদেশের সংবিধান ও কারেন্ট এ্যাফেয়ার্স প্রদান কর হয়। এছাড়াও প্রতিযোগিতা মূলক পরীক্ষার প্রস্তুতির জন্য নিজকে তৈরি করে নিতে পারে সে লক্ষে এসএসসি পরীক্ষার্থীদের নিয়ে অবকাশকালীন এ মূল্যায়ন পরীক্ষার আয়োজন করা হয়। প্রতিযোগিতামূলক এ পরীক্ষায় অংশগ্রহণকারীদের মধ্য থেকে ৩০ জনকে বিশেষ পুরস্কারে পুরস্কৃত করা হবে।

আরও পড়ুন
সারাদেশ বিভাগের সর্বাধিক পঠিত
সর্বশেষ
জনপ্রিয়