ঢাকা, শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

ইশরাককে নিয়ে বিএনপিতে এ কেমন অবহেলা?

নিউজ ডেস্ক

প্রকাশিত: ১৫:৪০, ৩০ মে ২০২৩  

ইশরাককে নিয়ে বিএনপিতে এ কেমন অবহেলা?

ইশরাককে নিয়ে বিএনপিতে এ কেমন অবহেলা?

গত ১৯ মে ঢাকা মহানগর উত্তরসহ ২৮ জেলা ও মহানগর, ২০ মে ঢাকা মহানগর দক্ষিণসহ ২১ জেলা ও মহানগর, ২৬ মে ঢাকা মহানগর উত্তরসহ ১৯ জেলা এবং ২৭ মে ঢাকা মহানগর দক্ষিণসহ ১৫ জেলা ও মহানগরে জনসমাবেশ হয়। কিন্তু কোনো সমাবেশেই বক্তব্য দেয়ার সুযোগ পেলো না প্রয়াত খোকা পুত্র ইঞ্জিনিয়ার ইশরাক হোসেন। শুধু সমাবেশে বক্তব্য নয়, তাকে জানানো হচ্ছে না দলের গুরুত্বপূর্ণ বিভিন্ন সিদ্ধান্তের কথা। এমনকি বক্তব্য দেওয়ার জন্য অনুরোধ করেও পাচ্ছে না সুযোগ।

সাদেক হোসেন খোকার সঙ্গে রাজনীতি করা একজন বিএনপি নেতা পরিচয় গোপন রাখার শর্তে জানায়, ইশরাক হোসেন সমাবেশের সঞ্চালক আমিনুল ইসলামকে অনুরোধ করেছিলেন- সম্পাদকমণ্ডলীর নেতাদের বক্তব্য দেওয়ার আগে তাকে যেন বক্তব্য প্রদানের সুযোগ দেওয়া হয়। কিন্তু তিনি (আমিনুল ইসলাম) সেটা করেননি। মূলত ইশরাককে দমানোর একটা অপচেষ্টা চলছে বিএনপিতে।

তিনি আরও বলেন, দৃঢ় ও সাহসিকতার কারণে মাঠের রাজনীতিতে সবার নজরে আসেন ইশরাক। সেটা যেন মেনে নিতে পারছেন না দলের কোনো কোনো সিনিয়র নেতা। তাই পদে পদে ইশরাককে ঠেকাতে কাজ করছেন বিএনপির এই নেতারা। তারই সর্বশেষ প্রচেষ্টা ছিল ২৭ মে এর ঢাকা মহানগর দক্ষিণসহ ১৫ জেলা ও মহানগরের জনসমাবেশ।

এদিকে ইশরাকের একজন ঘনিষ্ঠ সহযোগী বলেন, ‘গত কয়েকটি সমাবেশে ইশরাককে দমিয়ে রাখার চেষ্টা স্পষ্টভাবেই লক্ষ্য করা গেছে। লক্ষ্য করলে দেখবেন, সাম্প্রতিক সময়ে ইশরাকের সকল কার্যক্রমই পৃথকভাবে পরিচালনা করছে। দলীয় নেতাদের চাপের কারণে নিজস্ব নেতাকর্মী ও সমর্থকদের নিয়ে রাজনীতি করছেন তিনি।

আর রাজনৈতিক বিশ্লেষকরা মনে করেন, ইশরাক সম্ভাবনাময় তরুণ নেতা। তাকে দেখলে মাঠের নেতারা উজ্জীবিত হয়। বিএনপিতে ইশরাককে দরকার, তাকে ধরে রাখতে না পারলে সেটা বিএনপির দুর্ভাগ্য।

রাজনীতি বিভাগের সর্বাধিক পঠিত
সর্বশেষ
জনপ্রিয়