ঢাকা, বুধবার   ২৪ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১০ ১৪৩১

উপজেলা পরিষদ নির্বাচন : নেত্রকোণায় প্রতীক পেয়ে প্রচার-প্রচারণায় নেমেছেন প্রার্থীরা

নিউজ ডেস্ক

প্রকাশিত: ১১:০১, ২৪ এপ্রিল ২০২৪  

উপজেলা পরিষদ নির্বাচন : নেত্রকোণায় প্রতীক পেয়ে প্রচার-প্রচারণায় নেমেছেন প্রার্থীরা

উপজেলা পরিষদ নির্বাচন : নেত্রকোণায় প্রতীক পেয়ে প্রচার-প্রচারণায় নেমেছেন প্রার্থীরা

প্রথম ধাপের উপজেলা পরিষদ নির্বাচনে নেত্রকোণার সীমান্তবর্তী দুই উপজেলা দুর্গাপুর ও কলমাকান্দায় গতকাল থেকে শুরু হয়েছে নির্বাচনী প্রচার প্রচারণা। এর আগে বেলা ১২টায় জেলা নির্বাচন অফিসারের কার্যালয়ে প্রার্থীদের মাঝে প্রতীক বরাদ্দ করেন জেলা নির্বাচন কর্মকর্তা ও জেলা রিটার্নিং কর্মকর্তা মো. গোলাম মোস্তফা।

এদিকে প্রতীক পাওয়ার পরপরই প্রচার-প্রচারণায় মাঠে নেমেছেন প্রার্থী ও তাদের সমর্থকরা। এর আগে সকাল থেকেই রিটার্নিং কর্মকর্তার কার্যালয়ে ভীড় করতে থাকেন উপজেলা চেয়ারম্যান, ভাইস চেয়ারম্যান ও মহিলা ভাইস চেয়ারম্যান প্রার্থী ও সমর্থকরা।

প্রথম দাফের এই নির্বাচনে শুরু হওয়া প্রচার-প্রচারণা শেষ হবে আগামী ৬ই মে। আর ৮ই মে সারাদিন ব্যালট পেপারে ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। এর মধ্যে দুর্গাপুর উপজেলা পরিষদ চেয়ারম্যান পদে সাতজন, ভাইস চেয়ারম্যান পদে তিনজন ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে তিনজন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন।

উপজেলা চেয়ারম্যান পদে নাজমুল হাসান নীরা (মোটরসাইকেল), পারভিন আক্তার (ঘোড়া), ফারুক আহমেদ (হেলিকপ্টার), মোঃ আব্দুল্লাহ হক (আনারস), মোহাম্মদ কামাল পাশা (কাপ পিরিচ), মোঃ নুরুল হুদা (দোয়াত কলম), সাজ্জাদুর রহমান (কই মাছ)।

ভাইস চেয়ারম্যান পদে আব্দুল কাইয়ুম খান (উড়োজাহাজ), গোলাম ফাহমী ভূঁঞা (তালা), ছায়েদুল রহমান (টিউবওয়েল)। মহিলা ভাইস চেয়ারম্যান পদে জাকিয়া সুলতানা জবা (ফুটবল), তহুরা বেগম (কলস), শারমিন আক্তার (হাঁস) প্রতীক পেয়েছেন।

এছাড়া কলমাকান্দা উপজেলায় পরিষদ চেয়ারম্যান পদে সাতজন, ভাইস চেয়ারম্যান পদে দুইজন ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে আরো দুইজন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন।

এরমধ্যে উপজেলা পরিষদ চেয়ারম্যান পদে আব্দুল কদ্দুছ (দোয়াত কলম), মোস্তাফিজুর রহমান (ঘোড়া), মো ফজলুল হক (আনারস), মো মাহতাব উদ্দিন (মোটরসাইকেল), রফিক উদ্দিন খোকন (কই মাছ), শাহ জাহাঙ্গীর কবির (হেলিকপ্টার), শাহীন মিয়া (টেলিফোন)।

ভাইস চেয়ারম্যান পদে অলি আহমেদ (তালা), হাবিবুর রহমান (চশমা) ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে কুমকুম নকরেক (ফুটবল), মোছা রুনা আক্তার (কলস)।

গত ১৫ই এপ্রিল অনলাইনে মনোনয়নপত্র দাখিল করেন প্রার্থীরা। ১৭ই এপ্রিল মনোনয়নপত্র বাছাই ও ২২ই এপ্রিল প্রত্যাহারের শেষ দিনে দুর্গাপুর একজন ও কলমাকান্দায় তিন প্রার্থী মনোনয়ন তুলে নেন।

সীমান্তবর্তী দুই উপজেলার মধ্যে দুর্গাপুরে মোট ভোটার ১ লাখ ৯৯ হাজার ৪৭০ জন। এর মধ্যে পুরুষ ভোটার ১ লাখ ৬৯৬ জন, নারী ভোটার ৯৮ হাজার ৭৭৩ জন, হিজড়া ১ জন। অপরদিকে কলমাকান্দায় মোট ভোটার ২ লাখ ২৫ হাজার ১২৫ জন। এর মধ্যে পুরুষ ভোটার ১ লাখ ১৬ হাজার ৪৭ জন, নারী ভোটার ১ লাখ ৯ হাজার ৭৫ জন, হিজড়া ৩ জন।

সারাদেশ বিভাগের সর্বাধিক পঠিত
সর্বশেষ
জনপ্রিয়