ঢাকা, শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

উন্নয়নের রাজনীতিতে বিশ্বাস করে আওয়ামী লীগ সরকার

নিউজ ডেস্ক

প্রকাশিত: ০৯:৪৪, ৪ ফেব্রুয়ারি ২০২৩  

বীর বাহাদুর উশৈসিং।

বীর বাহাদুর উশৈসিং।

আওয়ামী লীগ সরকার উন্নয়নের রাজনীতিতে বিশ্বাস করে। এ সরকার উন্নয়নবান্ধব ও জনগণের সরকার। এই সরকারের আমলে দেশের তৃণমূল পর্যায়ে উন্নয়নের ছোঁয়া লেগেছে বলে মন্তব্য করেছেন পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং।বান্দরবান সদর উপজেলার কুহালং ইউনিয়নের ভাঙ্গামুড়া এলাকায় গতকাল শুক্রবার (৩ ফেব্রুয়ারি) সকালে উন্নয়ন কাজ উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে বীর বাহাদুর উশৈসিং এ মন্তব্য করেন।

মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং বলেন, পার্বত্য চট্টগ্রামের মানুষের জন্য নানামুখী উন্নয়ন কর্মকাণ্ড বাস্তবায়ন করে চলেছে সরকার। উন্নয়নের মাধ্যমে পার্বত্যাঞ্চলের চেহারা অনেকটাই বদলে গেছে। পাহাড় এখন আর পিছিয়ে পড়া জনপদ নয়। সমতলের মতোই পার্বত্য এলাকার মানুষ দেশের উন্নয়নে সমানভাবে ভূমিকা রেখে যাচ্ছে। 

এ সময় জেলা প্রশাসনের সিনিয়র সহকারী কমিশনার অরূপ রতন সিংহ, অতিরিক্ত পুলিশ সুপার মো. জাহাঙ্গীর, সদর উপজেলা চেয়ারম্যান এ কে এম জাহাঙ্গীর, পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী আবু বিন মোহাম্মদ ইয়াছির আরাফাত, কুহালং ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মং প্রু মারমা প্রমুখ উপস্থিত ছিলেন।

জানা গেছে, এ সময় পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের অর্থায়নে এক কোটি ২৫ লাখ টাকা ব্যয়ে নবনির্মিত বৌদ্ধ বিহার, স্কুল ছাত্রাবাস ও দেশনা ঘর নির্মাণ কাজের উদ্বোধন করা হয়।

এরপর মন্ত্রী ভাঙ্গামুড়া নিম্ম মাধ্যমিক বিদ্যালয় মাঠে আয়োজিত জনসভায় যোগ দেন। অনুষ্ঠানে স্থানীয় মানুষের মধ্যে সেলাই মেশিন, ক্রীড়া সামগ্রী এবং শীতবস্ত্র বিতরণ করেন তিনি।

পার্বত্যমন্ত্রী আরও বলেন, বাংলাদেশ আওয়ামী লীগ সরকার গণতান্ত্রিক সরকার। মানুষের কল্যাণে এ সরকার সারা দেশে উন্নয়ন কাজ অব্যাহত রেখেছে। এ সরকার ২০৪১ সালের মধ্যে বাংলাদেশকে একটি উন্নত ও সমৃদ্ধশালী রাষ্ট্রে পরিণত করার লক্ষ্যে কাজ করে যাচ্ছে। আগের কোনো সরকারের আমলে পার্বত্য অঞ্চলে উন্নয়নের এত জোয়ার ছিল না। আওয়ামী লীগ সরকার আছে বলেই দেশে উন্নয়ন হচ্ছে এবং আগামীতেও এই ধারা অব্যাহত থাকবে।

রাজনীতি বিভাগের সর্বাধিক পঠিত
সর্বশেষ
জনপ্রিয়