ঢাকা, শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

এক ফেসপ্যাকেই সোনার মতো চকচকে হবে ত্বক

লাইফস্টাইল ডেস্ক

প্রকাশিত: ১০:২৪, ১৬ মে ২০২৩  

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

দাগহীন, মসৃণ ও উজ্জ্বল ত্বক পেতে নিয়মিত ৩ উপাদানে তৈরি বিশেষ ফেসপ্যাক ত্বকে ব্যবহার করতে পারেন। ফেসপ্যাকের এই তিন প্রাকৃতিক উপাদান ত্বকের জেল্লা বাড়িয়ে মুহূর্তেই আপনাকে করে তুলবে লাবণ্যময়ী।

এসব প্রাকৃতিক উপাদান নিয়মিত ত্বকে ব্যবহার করার জন্য প্রতিদিন মাত্র ৫ মিনিট সময় বের করুন। ত্বকের জেল্লা বাড়াতে ফেসপ্যাক তৈরির জন্য যে ৩ উপাদান আপনার প্রয়োজন হবে সেগুলো হলো চন্দন, দুধ আর মধু।

খুব দ্রুত ত্বকের জেল্লা বাড়াতে চন্দনের বিকল্প নেই বললেই চলে। গোসলের পর পরিষ্কার ত্বকে চন্দনের পেস্ট, দুধ আর মধু দিয়ে তৈরি করে মুখে ম্যাসাজ করুন। এরপর ভারী প্রলেপ মুখে লাগিয়ে অপেক্ষা করুন শুকিয়ে যাওয়ার আগ পর্যন্ত। এরপর পানি দিয়ে মুখ ভালো করে ধুয়ে নিন।

এই ফেসপ্যাক সপ্তাহে ৪ দিন ব্যবহার করুন। প্রতিবার ফেসপ্যাক ব্যবহারের পর মুখ পানি দিয়ে ধুয়ে টোনার লাগিয়ে নিন। এক্ষেত্রে গোলাপজল টোনার হিসেবে ব্যবহার করতে পারেন। টোনার ব্যবহারের পর ভালো ব্র্যান্ডের কোনো ময়েশ্চারাইজার ক্রিম মুখে লাগিয়ে নিন।

ক্রিম ব্যবহারের পর চেষ্টা করুন বাইরে বের না হয়ে ঘরেই থাকতে। এতে করে চন্দন, দুধ, মধু এবং গোলাপজলের সব উপাদানই ত্বক ভালোভাবে শোষণ করার সুযোগ পাবে। এ জন্য রাতে গুমাতে যাওয়ার আগে এটি ব্যবহার করুন। ফেসপ্যাক ব্যবহারের এক সপ্তাহেই ত্বকের আকর্ষণীয় পরিবর্তন লক্ষ্য করতে পারবেন।

সর্বশেষ
জনপ্রিয়