ঢাকা, বুধবার   ১৭ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৩ ১৪৩১

এপিএ বাস্তবায়নে টানা তৃতীয়বার শীর্ষস্থানে বশেমুরকৃবি

নিউজ ডেস্ক

প্রকাশিত: ২১:৪২, ৩ অক্টোবর ২০২২  

এপিএ বাস্তবায়নে টানা তৃতীয়বার শীর্ষস্থানে বশেমুরকৃবি

এপিএ বাস্তবায়নে টানা তৃতীয়বার শীর্ষস্থানে বশেমুরকৃবি

দেশের ৪৬টি পাবলিক বিশ্ববিদ্যালয়ের ২০২১-২০২২ অর্থ বছরের বার্ষিক কর্মসম্পাদন চুক্তি (এপিএ) বাস্তবায়নে বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশন (ইউজিসি) কর্তৃক মূল্যায়নে বশেমুরকৃবি টানা তৃতীয়বারের মতো শীর্ষস্থান অর্জন করেছে।

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান কৃষি বিশ্ববিদ্যালয় (বশেমুরকৃবি), গাজীপুরের উপ-রেজিস্ট্রার (জনসংযোগ) মো. মজনু মিয়া জানান, সরকারের মন্ত্রী পরিষদ বিভাগ এবং বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশন কর্তৃক নির্ধারিত বার্ষিক কর্মসম্পাদন চুক্তির আওতায় কৌশলগত উদ্দেশ্যসমূহ; জাতীয় শুদ্ধাচার কর্মপরিকল্পনা; ই-গভর্ন্যান্স; অভিযোগ প্রতিকার ব্যবস্থা; সেবা প্রদান প্রতিশ্রুতি ও তথ্য অধিকার কর্ম পরিকল্পনাসহ ৫টি বিষয়ে প্রাপ্ত সার্বিক স্কোর ১০০-তে বশেমুরকৃবি ৯৯.৪৭ পেয়ে শীর্ষস্থান অর্জন করেছে।

এপিএ মূল্যায়নে যথাক্রমে দ্বিতীয় ও তৃতীয় শীর্ষস্থান অর্জন করেছে ঢাকা বিশ্ববিদ্যালয় (৯৪.৪৮) এবং জগন্নাথ বিশ্ববিদ্যালয় (৯৩.৭৫)। 

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান কৃষি বিশ্ববিদ্যালয় পরিবার ইউজিসি কর্তৃক এপিএ মূল্যায়নের এ সাফল্যে আনন্দিত এবং গর্বিত। অসামান্য এ অর্জনে বিশ্ববিদ্যালয়ের শিক্ষক-শিক্ষার্থী, কর্মকর্তা, কর্মচারী সবার আন্তরিক প্রচেষ্টা ও সর্বাত্মক সহযোগিতার জন্য বিশ্ববিদ্যালয়ের ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. মো. গিয়াসউদ্দীন মিয়া সবাইকে আন্তরিক ধন্যবাদ ও অভিনন্দন জানিয়েছেন।

সংশ্লিষ্ট সবার ধারাবাহিক প্রচেষ্টা ও আন্তরিক সহযোগিতা বিশ্ববিদ্যালয়ের এ অনন্য সাফল্যের ভিত্তি বলে তিনি উল্লেখ করেন। আগামী দিনগুলোতেও বশেমুরকৃবি’র এ আন্তরিক প্রচেষ্টা অব্যাহত থাকবে জানিয়ে তিনি দৃঢ় আশাবাদ ব্যক্ত করেন।

শিক্ষা বিভাগের সর্বাধিক পঠিত
সর্বশেষ
জনপ্রিয়