ঢাকা, শুক্রবার   ২৯ মার্চ ২০২৪ ||  চৈত্র ১৫ ১৪৩০

কিশোরগঞ্জ জেলার পাকুন্দিয়ায় ঘোড়দৌড় দেখতে হাজারো মানুষের ভিড়

অনলাইন ডেস্ক

প্রকাশিত: ১৩:১০, ২৩ মে ২০২৩  

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

কিশোরগঞ্জের পাকুন্দিয়ায় ঐতিহ্যবাহী ঘোড়দৌড় প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়েছে। এ প্রতিযোগিতা দেখতে হাজারো নারী-পুরুষ ভিড় জমান।

গতকাল সোমবার (২২ মে) বিকেল ৪টায় উপজেলার বুরুদিয়া পানিচত্বর বিলের জমিতে এ প্রতিযোগিতার আয়োজন করে এলাকাবাসী।

দেশের বিভিন্ন স্থান থেকে আসা ২৫টি ঘোড়া তিনটি বিভাগে ভাগ হয়ে এ প্রতিযোগিতায় অংশ নেয়। এতে তিন বিভাগে প্রথম স্থান অধিকার করেন আমিলপুরের মানিক মিয়া, পাকুন্দিয়া উপজেলা পুলেরঘাট এলাকার কালাম ও ব্রাহ্মণবাড়িয়ার শরীফ উদ্দিন। প্রত্যেক প্রথম স্থান অধিকারকারীকে একটি করে খাসি পুরস্কার দেওয়া হয়।

মঠখোলা এলাকা থেকে ঘোড়দৌড় দেখতে আসা বৃদ্ধ জহির উদ্দিন বলেন, আমরা যখন জোয়ান ছিলাম তখন প্রতিবছরে এমন ঘোড়দৌড় প্রতিযোগিতা হতো। এখন আর সেইরকম করে প্রতিযোগিতা হয় না। অনেকদিন পরে ঘোড়দৌড় দেখতে নাতিকে নিয়ে আসলাম, অনেক ভালো লাগছে।

সৌদি আরব প্রবাসী মাহবুব বলেন, অনেকদিন পর দেশে এসেছি। এসেই শুনি এলাকায় ঘোড়া দৌড়ের আয়োজন করা হয়েছে। ছেলেকে নিয়ে ঘোড়দৌড় দেখতে আসলাম। অনেক ভালো লেগেছে।

বুরুদিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান নাজমুল হুদা রুবেল বলেন, অনেকদিন পরে এলাকাবাসীর উদ্যোগে গ্রাম-বাংলার ঐতিহ্যবাহী এ ঘোড়দৌড় প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়েছে। দেশের বিভিন্ন স্থান থেকে ২৫টি ঘোড়া তিনটি বিভাগে ভাগ হয়ে দৌড়ে অংশ নেয়। প্রতিটি বিভাগের জন্য প্রথম, দ্বিতীয় ও তৃতীয় পুরস্কার ছিল। প্রথম স্থান অধিকারীকে খাসি পুরস্কার দেওয়া হয়েছে।

তিনি বলেন, উপজেলার বিভিন্ন এলাকার মানুষ উৎসাহ উদ্দীপনা নিয়ে ঘোড়দৌড় দেখেছেন।

সারাদেশ বিভাগের সর্বাধিক পঠিত
সর্বশেষ
জনপ্রিয়