ঢাকা, শুক্রবার   ২৯ মার্চ ২০২৪ ||  চৈত্র ১৫ ১৪৩০

কিশোরগঞ্জ জেলার ভৈরবে যথাযোগ্য মর্যাদায় মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উদযাপন

অনলাইন ডেস্ক

প্রকাশিত: ১৭:৩৩, ২৬ মার্চ ২০২৩  

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

ভৈরবে মুক্তিযুদ্ধের স্মৃতিস্তম্ভে পুষ্পমাল্য অর্পণ, কুচকাওয়াজ, মুক্তিযোদ্ধাদের সংবর্ধনা, আলোচনাসভা ও দোয়া মাহফিল, জাতীয় পতাকা উত্তোলনের মাধ্যমে যথাযোগ্য মর্যাদায় মহান স্বাধীনতা দিবস উদযাপিত হয়েছে। স্থানীয় উপজেলা প্রশাসনের আয়োজনে আজ ২৬ মার্চ সকালে দুর্জয় মোড়ে স্বাধীনতা স্মৃতিস্তম্ভে ৩১ বার তোপধব্বনির মাধ্যমে মহান এই দিবসটির সূচনা করা হয়।

এ সময় ঢাকা-সিলেট মহাসড়কের ভৈরব বাসস্ট্যান্ডে অবস্থিত মুক্তিযুদ্ধের স্মৃতিভাষ্কর্য ‘দুর্জয় ভৈরব’ এর পাদদেশে স্বাধীনতা স্মৃতিস্তম্ভে ভৈরব উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ সাদিকুর রহমান সবুজ ও উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মো. জুলহাস হোসেন সৌরভ উপজেলা প্রশাসনের পক্ষ থেকে ফুল দিয়ে শ্রদ্ধা জ্ঞাপন করেন।

এছাড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের পরিবার ও পরিকল্পনা কর্মকর্তা ডা. বুলবুল আহম্মদ, ভৈরব উপজেলা পরিষদ ভাইস-চেয়ারম্যান আল মামুন ও মহিলা ভাইস-চেয়ারম্যান মনোয়ারা বেগম, ভৈরব থানার অফিসার ইনচার্জ (ওসি) মোহাম্মদ মাকছুদুল আলম, উপজেলা আওয়ামী লীগ সাধারণ সম্পাদক জাহাঙ্গীর আলম সেন্টু, পৌর আওয়ামী লীগ সভাপতি এস এম বাকি বিল্লাহ ও সাধারণ সম্পাদক আতিক আহমেদ সৌরভ, ভৈরব উপজেলা বিএনপি মো. রফিকুল ইসলাম ও সাধারণ সম্পাদক মো. আরিফুল ইসলাম, ভৈরব চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রি সভাপতি রোটারিয়ান আলহাজ্ব হুমায়ুন কবির, মুক্তিযোদ্ধা সংসদের সাবেক ডেপুটি কমান্ডার ফরহাদ আহম্মেদ, ভৈরব পৌরসভার প্যানেল মেয়র মোমেনুল হক রাজু, ভৈরব প্রেসক্লাব, নিরাপদ সড়ক চাই, মুক্তিযোদ্ধা সংসদ, রফিকুল ইসলাম মহিলা কলেজ, উপজেলা আওয়ামী লীগ ও উপজেলা বিএনপি’র বিভিন্ন অঙ্গ সংগঠনের নেতৃবৃন্দসহ বিভিন্ন রাজনৈতিক ও সামাজিক সংগঠনের নেতৃবৃন্দ ফুল দিয়ে শ্রদ্ধা জ্ঞাপন করেন।

শ্রদ্ধা জ্ঞাপন শেষে সকাল ১০টায় শহীদ আইভি রহমান পৌর স্টেডিয়ামে বেলুন, ফেস্টুন ও শান্তির পায়রা উড়িয়ে স্বাধীনতা দিবসের কার্যক্রমের উদ্বোধন করেন, উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ সাদিকুর রহমান সবুজ। এবার রমজানের কারণে কুচকাওয়াজে কেবল পুলিশ, আনসার-ভিডিপি, ফায়ার সার্ভিস ও বিএনসিসি অংশ নেয়। কুচকাওয়াজে সালাম গ্রহণ করেন, উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ সাদিকুর রহমান সবুজ ও ভৈরব থানা অফিসার ইনচার্জ মোহাম্মদ মাকছুদুল আলম। তবে কোন শারীরিক কসরত রাখা হয়নি। কুচকাওয়াজ শেষে প্রাইমারি শিক্ষার্থীদের খেলা অনুষ্ঠিত হয়। পরে তাদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়। এছাড়া মুক্তিযোদ্ধাদের সংবর্ধনা ও শহীদ পরিবারের মাঝে উপহার প্রদান করা হয়।

পরে দুপুর ১২টায় বঙ্গবন্ধু হল রুমে উপজেলা প্রশাসনের আয়োজনে উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ সাদিকুর রহমান সবুজের সভাপতিত্বে বীর মুক্তিযোদ্ধা ও শহীদ মুক্তিযোদ্ধের স্মরণে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

এছাড়া বাদ যোহর জাতির শান্তি ও অগ্রগতি কামনা করে সকল মসজিদে বিশেষ মোনাজাত, মন্দির ও অন্যান্য উপাসনালয়ে বিশেষ প্রার্থনা করা হয়।

এর আগে সুর্যোদয়ের সাথে সাথে বিভিন্ন সরকারি-বেসরকারি, স্বায়ত্বশাসিত প্রতিষ্ঠানে জাতীয় পতাকা উত্তোলন করা হয়েছে।

সারাদেশ বিভাগের সর্বাধিক পঠিত
সর্বশেষ
জনপ্রিয়