ঢাকা, বৃহস্পতিবার   ১৮ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৫ ১৪৩১

জামালপুর জেলার মেলান্দহে মুজিবনগর দিবস পালিত

নিউজ ডেস্ক

প্রকাশিত: ১৪:১০, ১৮ এপ্রিল ২০২৪  

জামালপুর জেলার মেলান্দহে মুজিবনগর দিবস পালিত

জামালপুর জেলার মেলান্দহে মুজিবনগর দিবস পালিত

জামালপুরের মেলান্দহে ঐতিহাসিক মুজিবনগর দিবস ও বাংলাদেশের স্বাধীনতা শীর্ষক আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে।গতকাল বুধবার (১৭ এপ্রিল) সকাল ১১টায় মির্জা আজম আধুনিক অডিটোরিয়ামে উপজেলা প্রশাসনের আয়োজনে দিবসটি পালন করা হয়।দিবসটি উপলক্ষে একটি র‍্যালী উপজেলা চত্বর থেকে বের হয়ে মেলান্দহ বাজারের প্রধান প্রধান সড়ক গুলো প্রদক্ষিন করে মির্জা আজম আধুনিক অডিটোরিয়ামে এসে শেষ হয়।পরে অডিটোরিয়ামের দ্বিতীয় তলায় ঐতিহাসিক মুজিবনগর দিবস ও বাংলাদেশের স্বাধীনতা শীর্ষক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

আলোচনা সভায় উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মাহবুবা হক এর সভাপতিত্বে বক্তব্য দেন, উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও মাহমুদপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোহাম্মদ আলী জিন্নাহ, থানার অফিসার ইনচার্জ (ওসি) রাজু আহাম্মদ, মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার সৈয়দ হারুন অর রশিদ, পৌর আওয়ামী লীগের সভাপতি নাট্যকার আসাদুল্লাহ ফারাজী, উপজেলা নির্বাচন কর্মকর্তা মোহাম্মদ সাইফুল ইসলাম, সাংবাদিক শাহ জামাল প্রমুখ। অনুষ্ঠান সঞ্চালনা করেন, উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসের একাডেমিক সুপার ভাইজার আশরাফুল আলম।এছাড়াও উপজেলার বিভিন্ন দপ্তরের কর্মকর্তা ও সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

বক্তারা বলেন, বাংলাদেশের স্বাধীনতা সংগ্রাম এবং মুক্তিযুদ্ধের ইতিহাসে অনন্য দিন। একাত্তরের এইদিনে স্বাধীন বাংলাদেশ সরকারের শপথ গ্রহণের মধ্য দিয়ে মুক্তিযুদ্ধ ও সরকার পরিচালনা প্রাতিষ্ঠানিক রূপ পায়।মুক্তিযুদ্ধ চলাকালে ১৯৭১ সালের ১৭ এপ্রিল মেহেরপুরের বৈদ্যনাথতলা গ্রামের আম্রকাননে স্বাধীন বাংলাদেশের প্রথম অস্থায়ী সরকার আনুষ্ঠানিকভাবে শপথ গ্রহণ করে। পরে এই বৈদ্যনাথতলাকেই ঐতিহাসিক মুজিবনগর নামকরণ করা হয়।

আলোচনা সভা শেষে বিশেষ দোয়া পরিচালনা করেন উপজেলা মডেল মসজিদের মুয়াজ্জিন মো: জুয়েল শেখ।

সারাদেশ বিভাগের সর্বাধিক পঠিত
সর্বশেষ
জনপ্রিয়