ঢাকা, বুধবার   ২৪ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১০ ১৪৩১

কিশোরগঞ্জে দেখা মিলল ‘আম্রপাখি’

অনলাইন ডেস্ক

প্রকাশিত: ১১:৩৯, ২২ মে ২০২৩  

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

কিশোরগঞ্জে দেখা গেলো ‘আম্রপাখি’। যদিও এটি পাখি নয়, আম। সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে এমন আম্রপাখি ছবি সম্বলিত পোস্টটি ভাইরাল হয়েছে।

গতকাল রবিবার ২১ মে সকালে করিমগঞ্জ উপজেলার গুণধর ইউনিয়নের খয়রত গ্রামের আহমদ আমিন নামের স্থানীয় এক সাংবাদিক তার ব্যক্তিগত ফেসবুক আইডি থেকে ‘আম্রপাখি’ আমার বাড়ির উঠোনের গাছে’ লিখে একটি পোস্ট করেন।

মো. আল আমিন (আহমদ আমিন) কিশোরগঞ্জের করিমগঞ্জ উপজেলার খয়রত গ্রামের বাসিন্দা ও দৈনিক নয়া দিগন্তের কিশোরগঞ্জ জেলা প্রতিনিধি।

আল আমিন জানান, আমার বাড়ির উঠানে বারোমাসি একটি ছোট আমগাছ রয়েছে। কিছু আম পাকতে শুরু করেছে। কিছু ডালে নতুন আম ধরেছে। কিছু মুকুলও ফুটেছে। এর মধ্যে একটি ডালে দেখা গেল পাখি আকৃতির একটি আম। মাথা আছে, ঠোঁট আছে। পেকে টইটম্বুর। যেন হলুদ রঙের একটি পাখি আমের ডালে বসে আছে।

তিনি বলেন, আমার বড় ছেলে এসএসসি পরীক্ষার্থী জায়ইস-ই-মুহম্মদ (জাইসি) সকালে বাড়ির উঠোনে পায়চারি করতে গিয়ে দেখতে পায় মজার এই আমটি। এরপর কলম দিয়ে পাখি আকৃতির আমের মাথায় এঁকে দেয় চোখ। ঠোঁট আকৃতিতে লাগিয়ে দেয় কালো। পরে আমাকে ডেকে নিয়ে বিষয়টা দেখায়।

পরে আমি এই আমের ছবি তুলে আমার ফেসবুক আইডিতে একটি পোস্ট দিয়েছি। সেখানে লিখেছি ‘আম্রপাখি’ আমার বাড়ির উঠোনের গাছে।’ এই পোস্ট ইতোমধ্যেই ভাইরাল হয়েছে। আমার ফেসবুক পোস্টে কেউ কেউ মন্তব্য করেন ‘আমপাখি’ বলে। এই আমপাখিকে দেখতে আমার বাড়িতে এখন মানুষ ভিড় করছে।

সারাদেশ বিভাগের সর্বাধিক পঠিত
সর্বশেষ
জনপ্রিয়