ঢাকা, বুধবার   ০৮ মে ২০২৪ ||  বৈশাখ ২৫ ১৪৩১

কিশোরগঞ্জে বিএনপি নেতা চাঁদের বিরুদ্ধে মামলা

অনলাইন ডেস্ক

প্রকাশিত: ১৭:১২, ২৪ মে ২০২৩  

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ‘হত্যার হুমকি’ দেওয়ার অভিযোগে রাজশাহী জেলা বিএনপির আহ্বায়ক আবু সাইদ চাঁদের বিরুদ্ধে কিশোরগঞ্জে রাষ্ট্রদ্রোহের অভিযোগে আদালতে মামলা দায়ের হয়েছে। কিশোরগঞ্জ জেলা আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক অ্যাডভোকেট সৈয়দ আশফাকুল ইসলাম টিটু এই মামলা করেছেন।

বুধবার ২৪ মে দুপুরে কিশোরগঞ্জ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট প্রথম আদালতে মামলাটি দায়ের করেন।

আদালতের বিচারক অতিরিক্ত চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট মো. ইউনুস খান মামলাটি আমলে নিয়ে সদর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তাকে তদন্তের নির্দেশ দিয়েছেন। বাদীর আইনজীবী দ্রুত বিচারিক আদালতের অতিরিক্ত পাবলিক প্রসিকিউটর (এপিপি) অ্যাডভোকেট আতিকুল হক বুলবুল আদেশের বিষয়টি নিশ্চিত করেন।

মামলার আবেদনে বিএনপির নেতা আবু সাইদ চাঁদকে প্রধান বিবাদীসহ অজ্ঞাতনামা আরও চার থেকে পাঁচজনকে আসামি করা হয়।

মামলার সংক্ষিপ্ত এজাহার সূত্রে জানা যায়, ১৯ মে রাজশাহী জেলা বিএনপির আহ্বায়ক আবু সাইদ চাঁদ জেলার পুঠিয়া এলাকায় প্রকাশ্য জনসভায় প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে কবরস্থানে পাঠাতে হবে বলে বক্তব্য দেন, যা প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভাপতির জন্য মর্যাদাহানিকর এবং বাংলাদেশ রাষ্ট্রের সার্বভৌমত্বের জন্য হুমকি স্বরূপ। এ ঘটনায় মামলার বাদী অ্যাডভোকেট সৈয়দ আশফাকুল ইসলাম টিটু সংক্ষুব্ধ, মর্মাহত ও মানসিকভাবে আহত হয়েছেন বলে এজাহারে উল্লেখ করা হয়।

মামলার বাদীর আইনজীবী অতিরিক্ত দ্রুত বিচারিক আদালতের অতিরিক্ত পাবলিক প্রসিকিউটর (এপিপি) অ্যাডভোকেট আতিকুল হক বুলবুল দুপুরে বিষয়টি নিশ্চিত করেন। তিনি বলেন, দেশের শান্তি ও শৃঙ্খলা যাতে নষ্ট না হয় এবং প্রধানমন্ত্রীর জানমালের নিরাপত্তা রক্ষায় কিশোরগঞ্জ জেলা আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক অ্যাডভোকেট সৈয়দ আশফাকুল ইসলাম টিটু আইনের আশ্রয় নিয়েছেন।

মামলার আবেদনের পর কিশোরগঞ্জ জেলা আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক অ্যাডভোকেট সৈয়দ আশফাকুল ইসলাম টিটু বলেন, আগামী নির্বাচনকে সামনে রেখে বিএনপি বাংলাদেশকে অস্থিতিশীল পরিবেশের দিকে ঠেলে দিতে ষড়যন্ত্র করছে। আর সেই ষড়যন্ত্রের অংশ হিসেবে রাজশাহী জেলা বিএনপির আহ্বায়ক আবু সাইদ চাঁদ এই বক্তব্য দিয়েছে। তাই ওই বিএনপি নেতাকে অবিলম্বে গ্রেপ্তার ও দ্রুত বিচারের আওতায় আনার দাবিও জানান তিনি।

সারাদেশ বিভাগের সর্বাধিক পঠিত
সর্বশেষ
জনপ্রিয়