ঢাকা, বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

কিশোরগঞ্জে সততার বিরল দৃষ্টান্ত, লাখ টাকা ফেরত দিলেন শিক্ষার্থী

অনলাইন ডেস্ক

প্রকাশিত: ১৭:৩৪, ২৫ মে ২০২৩  

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

সততার বিরল দৃষ্টান্ত স্থাপন করলেন কিশোরগঞ্জের পাকুন্দিয়া উপজেলার শিক্ষার্থী পারভেজ তালুকদার। তার বিকাশে ভুল করে আসা সৌদি আরব প্রবাসীর এক লাখ টাকা ফেরত দিয়ে তিনি এ বিরল দৃষ্টান্ত দেখিয়েছেন। 

গতকাল বুধবার বিকেলে সৌদি প্রবাসী মো. কাওসারের বাবা আব্দুস সালামের হাতে টাকা বুঝিয়ে দেন তিনি। পারভেজের টাকা ফেরত দেওয়ার প্রশংসায় ভাসছেন উপজেলা জুড়ে।

পারভেজ তালুকদার পাকুন্দিয়া পৌর সদরের সৈয়দগাঁও পুর্বপাড়ার মো. শাফি উদ্দিনের ছেলে ও কিশোরগঞ্জ গুরুদয়াল সরকারি কলেজের ব্যবস্থাপনা বিভাগের চতুর্থ বর্ষের শিক্ষার্থী। তিনি পাকুন্দিয়া উপজেলার অনার্স অ্যান্ড মাস্টার্স ছাত্র কল্যাণ সংগঠনের সহসভাপতি।

জানা গেছে, মঙ্গলবার রাত সাড়ে দশটার দিকে পারভেজ তালুকদারের ব্যক্তিগত বিকাশ একাউন্টে হঠাৎ চারটি নম্বর থেকে চলে আসে এক লাখ টাকা। টাকা পেয়ে অবাক পারভেজ। রাতেই টাকা আসা এজেন্ট নম্বরে যোগাযোগ করার চেষ্টা করে ব্যর্থ হন তিনি। 

গতকাল বুধবার সকালে হোসেনপুর বাজারের বিকাশের এজেন্ট মোবাইল করে জানান, বিকাশ এজেন্টের মাধ্যমে টাকাগুলো পাকুন্দিয়া উপজেলার মুনিয়ারী কান্দা বাজারে পাঠাতে গিয়ে ভুলে পারভেজের নম্বরে চলে গেছে। তিনি টাকাগুলো ফেরত দেওয়ার জন্য অনুরোধ করেন। তারপর সঠিক তথ্য প্রমাণ দিয়ে বিকেলে হোসেনপুর বাজারের ব্যবসায়ী সবুজ মিয়া, পাকুন্দিয়া বাজারের ব্যাবসায়ী মোনায়েম, সংগঠন অনার্স অ্যান্ড মাস্টার্স ছাত্র কল্যাণ সংগঠনের উপদেষ্টা ইয়াসিন আরাফাত, সাধারণ সম্পাদক এনামুল হক জাহিদের উপস্থিতিতে টাকার মালিক সৌদি আরব প্রবাসী মো. কাওসারের বাবা আব্দুস সালামের হাতে টাকা বুঝিয়ে দেন।

আব্দুস সালাম বলেন, আজকাল মুঠোফোনে ভুলক্রমে ২০ টাকা রিচার্জ হলেও অধিকাংশ ক্ষেত্রে অনুরোধ করেও সে টাকা ফেরত পাওয়া দুষ্কর হয়ে পড়ে। সেখানে একজন ছাত্র এক লাখ টাকা পেয়েও ফেরত দিয়ে সততার বিরল দৃষ্টান্ত স্থাপন করেছে।

পারভেজ তালুকদার বলেন, সততার কাছে টাকা মূল্যহীন, এক লাখ টাকা কোনো বিষয় না, কোটি টাকা হলেও ফেরত দিয়ে দিতাম।

আরও পড়ুন
সারাদেশ বিভাগের সর্বাধিক পঠিত
সর্বশেষ
জনপ্রিয়