ঢাকা, শুক্রবার   ২৯ মার্চ ২০২৪ ||  চৈত্র ১৫ ১৪৩০

পুঁজিবাজারে তারল্য বাড়াতে নীতি সহায়তার আশ্বাস বাংলাদেশ ব্যাংকের

নিউজ ডেস্ক

প্রকাশিত: ১৩:৫৫, ২৯ মার্চ ২০২৪  

পুঁজিবাজারে তারল্য বাড়াতে নীতি সহায়তার আশ্বাস বাংলাদেশ ব্যাংকের

পুঁজিবাজারে তারল্য বাড়াতে নীতি সহায়তার আশ্বাস বাংলাদেশ ব্যাংকের

পুঁজিবাজারে তারল্য প্রবাহ বাড়াতে নীতি সহায়তা প্রদানের আশ্বাস দিয়েছেন বাংলাদেশ ব্যাংকের ডেপুটি গভর্নর মো. খুরশীদ আলম। গতকাল  বৃহস্পতিবার ঢাকা স্টক এক্সচেঞ্জ ব্রোকার্স অ্যাসোসিয়েশনের প্রেসিডেন্ট সাইফুল ইসলাম, সিনিয়র ভাইস প্রেসিডেন্ট মো. সাইফুদ্দিন, বাংলাদেশ মার্চেন্ট ব্যাংক অ্যাসোসিয়েশনের প্রেসিডেন্ট মাজেদা খাতুন ও সাবেক প্রেসিডেন্ট মো. ছাইদুর রহমান পুঁজিবাজারের বর্তমান পরিস্থিতি নিয়ে বাংলাদেশ ব্যাংকের ডেপুটি গভর্নর খুরশীদ আলমের সঙ্গে তাঁর কার্যালয়ে সাক্ষাৎ করেন।

বৈঠকে এ আশ্বাস দেন তিনি। জানা গেছে, বৈঠকে প্রতিনিধি দলের সদস্যরা পুঁজিবাজারের বর্তমান পরিস্থিতি সম্পর্কে বাংলাদেশ ব্যাংকের ডেপুটি গভর্নরকে অবহিত করেন। পুঁজিবাজারের এরূপ পরিস্থিতি মোকাবিলায় বাংলাদেশ ব্যাংকের সহায়তা চান। খুরশীদ আলম প্রতিনিধিদের কথা মনোযোগ সহকারে শুনেন এবং পুঁজিবাজারে তারল্য প্রবাহ বাড়াতে শীঘ্র নীতি সহায়তা প্রদানের আশ্বাস দেন। এ ছাড়া বাজারে নতুন কোম্পানি তালিকাভুক্তির জন্য বাংলাদেশ ব্যাংকের পক্ষ থেকে সহায়ক ভূমিকা পালনের আশ্বাস দেন।
সাম্প্রতিক সময়ে বাংলাদেশ ব্যাংকের নানান ইতিবাচক পদক্ষেপের দরুন দেশের সামষ্টিক অর্থনীতিতে ইতিবাচক পরিবর্তন এসেছে, যার প্রতিফলন শীঘ্র পুঁজিবাজারে দেখা যাবে বলে বাংলাদেশ ব্যাংক ও ডিবিএ দৃঢ়ভাবে বিশ্বাস করে।

সর্বশেষ
জনপ্রিয়