ঢাকা, শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

কিশোরগঞ্জের তাড়াইলে ১৮টি মন্ডপে অনুষ্টিত হচ্ছে দূর্গাপূজা

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ০৯:৫৫, ১ অক্টোবর ২০২২  

ফাইল ছবি

ফাইল ছবি

কিশোরগঞ্জের তাড়াইল উপজেলার ৭টি ইউনিয়নের ১৮টি মন্ডপে শনিবার থেকে ষষ্ঠীপূজার মধ্য দিয়ে শুরু হয়েছে সনাতণ ধর্মালম্বীদের সবচেয়ে বড় উৎসব শারদীয়া দূর্গাপূজা। আগামী ৫অক্টোবর দশমী পূজার মধ্য দিয়ে শেষ হবে এই উৎসব।

সকল প্রস্তুতি শেষে উপজেলার ৭টি ইউনিয়নের মধ্যে তালজাঙ্গা ইউনিয়নে ১টি,রাউতি ইউনিয়নে ২টি,ধলা ইউনিয়নে ২টি,জাওয়ার ইউনিয়নে ১টি,দামিহা ইউনিয়নে ৪টি,দিগদাইড় ইউনিয়নে ৪টি এবং তাড়াইল-সাচাইল (সদর) ইউনিয়নে ৪টি সহ মোট ১৮ টি মন্ডপে শারদীয় দূর্গাপূজা অনুষ্টিত হচ্ছে।

শুক্রবার (৩০ সেপ্টম্বর) তাড়াইল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রফিকুল ইসলামকে সাথে নিয়ে দূর্গাপূজার সার্বিক পরিস্থিতি সম্পর্কে প্রতিটি মন্ডপে সরেজমিনে খোঁজখবর নেন এএসপি সার্কেল (তাড়াইল-করিমগঞ্জ) ইফতেখারুজ্জামান।

থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা রফিকুল ইসলাম জানান,প্রতিটি মন্ডপেই আনসার,ভিডিপি সহ পুলিশ প্রশাসনের পক্ষ থেকে নিচ্ছিদ্র নিরাপত্তার ব্যাবস্থা গ্রহন করা হয়েছে। আমাদের অনুরোধে ১৮টি মন্ডপের প্রতিটি মন্ডপে সিসি ক্যামেরা লাগাতে না পারলেও ১২ টি মন্ডপ সিসি ক্যামেরা বসানো হয়েছে।

বাকীগুলোতে আমাদের নজরদারি জোরদার করা হচ্ছে।তাছাড়া সাদা পোশাকের পুলিশ তো থাকছেই। এক প্রশ্নের জবাবে তিনি বলেন,উপজেলার পূজা মন্ডপে অতীতে কখনও অপ্রিতিকর ঘটনা ঘটেনি এবারও ঘটার কোনও আশংকা নাই।

বাংলাদেশ পূজা উদযাপণ পরিষদ তাড়াইল উপজেলার সভাপতি সাংবাদিক রবীন্দ্র সরকার জানান,গেলো বছর উপজেলায় মোট ১৬টি মন্ডপে দূর্গাপূজা অনুষ্টিত হয়েছিল। এবার ২টি বেড়ে তা ১৮টি মন্ডপে অনুষ্টিত হচ্ছে।

তিনি আরও জানান,দূর্গাপূজার সার্বিক পরিস্থিতি নিয়ে সপ্তাহ খানেক আগে উপজেলা নির্বাহী কর্মকর্তা লুবনা শারমীন এর দপ্তরে সবকটি মন্ডপের সভাপতি ও সম্পাদকদের নিয়ে প্রস্তুতিমূলক সভা অনুষ্টিত হয়েছে এবং উপজেলা প্রশাসনের পক্ষ থেকে সার্বক্ষণিক যোগাযোগের জন্য একটি কন্ট্রোলরুম খোলা হয়েছে এবং সরকারের পক্ষ থেকে আর্থিক সহযোগীতা প্রতিটি মন্ডপের কমিটির নিকট হস্থান্তর করা হয়েছে।

রবীন্দ্র সরকার বলেন,কিশোরগঞ্জ-৩(তাড়াইল-করিমগঞ্জ) এর মাননীয় সংসদ সদস্য ও জাতীয় পার্টির মহাসচিব বীর মুক্তিযোদ্ধা এডভোকেট মুজিবুল হক চুন্নু ব্যাক্তিগতভাবে প্রতিটি মন্ডপে আর্থিক সহযোগীতা করেছেন।

সারাদেশ বিভাগের সর্বাধিক পঠিত
সর্বশেষ
জনপ্রিয়