ঢাকা, মঙ্গলবার   ১৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৩ ১৪৩১

কিশোরগঞ্জের মিঠামইনে হচ্ছে উড়াল সড়ক, আনন্দে এলাকাবাসী

অনলাইন ডেস্ক

প্রকাশিত: ১৪:৫৮, ২৮ জানুয়ারি ২০২৩  

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

জাতীয় অর্থনৈতিক পরিষদের নির্বাহী কমিটি (একনেক) কিশোরগঞ্জের মিঠামইন উপজেলা সদর থেকে করিমগঞ্জ উপজেলার মরিচখালী পর্যন্ত উড়াল সড়ক নির্মাণ প্রকল্পের অনুমোদন দিয়েছে। এতে আনন্দে ভাসছে হাওরবাসী। এই প্রকল্প বাস্তবায়ন হলে হাওরবাসীর সারাবছরের যোগাযোগের দুয়ার উন্মোচিত হবে। প্রকল্পটি অনুমোদনের পর থেকেই হাওরের বিভিন্ন এলাকায় আনন্দ মিছিল ও মিষ্টি বিতরণ করেছেন স্থানীয়রা। 

মিঠামইন উপজেলাবাসীর ব্যানারে আনন্দ মিছিল করেছে উপজেলার সর্বস্তরের জনগণ। মিঠামইন উড়াল সড়ক প্রকল্প অনুমোদন হওয়ায় খবর পাওয়ার পর থেকেই ইটনা-মিঠামইন-অষ্টগ্রামে তাৎক্ষণিক আনন্দ মিছিল করে ওই এলাকার লোকজন। আনন্দ মিছিল থেকে হাওরের কৃতী সন্তান রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ, প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও রাষ্ট্রপতির বড় ছেলে কিশোরগঞ্জ-৪ (ইটনা-মিঠামইন-অষ্টগ্রাম) আসনের সংসদ সদস্য রেজওয়ান আহাম্মদ তৌফিককে অভিনন্দন জানানো হয়।

মিঠামইন হাওরের টাকী গ্রামের গৃহবধূ রিপা আক্তার বলেন, আমাদের হাওরে এই সরকারের আমলে যে উন্নয়ন হয়েছে তা অকল্পনীয়। উড়াল সড়ক অনুমোদন হওয়ার খবর শুনে স্বপ্নের মতো লাগছে। রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ, প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও রাষ্ট্রপতির বড় ছেলে কিশোরগঞ্জ-৪ (ইটনা-মিঠামইন-অষ্টগ্রাম) আসনের সংসদ সদস্য রেজওয়ান আহাম্মদ তৌফিককে ধন্যবাদ জানাই।

অষ্টগ্রাম উপজেলার আদমপুর ইউনিয়নের চিকনারকান্দি গ্রামের যুবক আবদে মোস্তফা রোমান জানান, এ উড়াল সড়ক নির্মাণ হলে সারাদেশে সঙ্গে সারাবছর হাওরে যোগাযোগের দুয়ার উন্মোচিত হবে। আমার হাওরবাসী সরকারের প্রতি কৃতজ্ঞ।

ইটনা উপজেলার ছিলনী গ্রামের বৃদ্ধ কৃষক ফরিদ মিয়া বলেন, উড়াল সড়ক হলে সারাদেশের সঙ্গে হাওরের কৃষকের পণ্যের বাজার সৃষ্টি হবে। এর আগে আমাদের হাওরে অলওয়েদার সড়কে করেছিল আওয়ামী লীগ সরকার। সেই সড়কের জন্যও যোগাযোগে আমাদের হাওরবাসীর অনেক সুযোগ তৈরি হয়েছে।

কিশোরগঞ্জ-৪ (ইটনা-মিঠামইন-অষ্টগ্রাম) আসনের সংসদ সদস্য রেজওয়ান আহাম্মদ তৌফিক বলেন, এটা হাওরবাসীর দীর্ঘদিনের স্বপ্ন ছিল। একনেকে উড়াল সড়ক প্রকল্প অনুমোদন হওয়ার মাধ্যমে বাস্তবায়ন হতে যাচ্ছে। এই উড়াল সড়ক নির্মাণ হলে সারাদেশের সঙ্গে সারাবছর হাওরবাসীর যোগাযোগ সৃষ্টি হবে। এই উড়াল সড়ক প্রকল্প অনুমোদন দেওয়ার জন্য মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ধন্যবাদ জানাই।

সারাদেশ বিভাগের সর্বাধিক পঠিত
সর্বশেষ
জনপ্রিয়