ঢাকা, শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

কুবির ১৭তম প্রতিষ্ঠাবার্ষিকী কাল, প্রাক্তনদের আমন্ত্রণ

নিউজ ডেস্ক

প্রকাশিত: ১৮:০৯, ২৭ মে ২০২৩  

কুবির ১৭তম প্রতিষ্ঠাবার্ষিকী কাল, প্রাক্তনদের আমন্ত্রণ

কুবির ১৭তম প্রতিষ্ঠাবার্ষিকী কাল, প্রাক্তনদের আমন্ত্রণ

প্রতিষ্ঠার ১৭ পেরিয়ে ১৮ বছরে পদার্পণ করতে যাচ্ছে কুমিল্লা বিশ্ববিদ্যালয়। ২০০৬ সালের ২৮ মে লালমাই পাহাড়ের কোলঘেঁষে প্রতিষ্ঠা পায় দেশের ২৬তম এই শিক্ষাঙ্গন। 

আগামীকাল রোববার (২৮ মে) বিশ্ববিদ্যালয় দিবস উদযাপন করতে যাচ্ছে কুবি। 

দিবসটি উপলক্ষে নানা আয়োজনের পাশাপাশি প্রাক্তন শিক্ষার্থীদের আমন্ত্রণ জানিয়েছে প্রশাসন।

প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন কমিটি সূত্রে জানা যায়, দিবসটিতে নানা আয়োজন থাকবে দিনজুড়ে। কেক কাটা, থিম সং পরিবেশনা, সাংস্কৃতিক অনুষ্ঠানসহ নানা আয়োজন। অনুষ্ঠানের শুরুতে জাতীয় পতাকা উত্তোলন, পায়রা উড়ানো, শোভাযাত্রা ও কেক কেটে অনুষ্ঠান শুরু হবে। পরে বিকেলে বিশ্ববিদ্যালয়ের মিশন-ভিশন নিয়ে রচিত থিম সং পরিবেশন করবেন শিক্ষক-শিক্ষার্থীরা। এছাড়া বিশ্ববিদ্যালয়ের সাংস্কৃতিক সংগঠন ও ব্র্যান্ড দলের পরিবেশনায় থাকবে সাংস্কৃতিক অনুষ্ঠান। বিশ্ববিদ্যালয় দিবস উপলক্ষে ক্যাম্পাস জুড়ে আলপনা করেছেন গ্রাফিতি বিষয়ক সংগঠন ‘বৃত্ত’। 

এদিকে প্রথমবারের বিশ্ববিদ্যালয় দিবসে বর্তমান শিক্ষার্থীদের পাশাপাশি আমন্ত্রণ জানানো হয়েছে প্রাক্তন শিক্ষার্থীদের। প্রাক্তনদের স্ব স্ব বিভাগকে অভ্যর্থনা জানানোর নির্দেশ দেওয়া হয়েছে। 

এরমধ্যে সাবেক-বর্তমান শিক্ষার্থীদের মধ্যে মিলনমেলা হবে বলে মনে করেন উপাচার্য অধ্যাপক ড. এ এফ এম আবদুল মঈন। তিনি বলেন, আমরা সাধ ও সাধ্যের মধ্যে এবারের দিবসটি উদযাপন করতে চাই। আমরা চাইব বর্তমানদের পাশাপাশি প্রতিষ্ঠাবার্ষিকীতে আমাদের সাবেক শিক্ষার্থীরা যুক্ত হবেন। তারা আসবেন, পুরনো স্মৃতি খুঁজবেন। এ্যালামনাইদের আগমনে পরিপূর্ণ হবে এই পরিবার। তারা জানতে পারবে বিশ্ববিদ্যালয়ের উন্নয়ন ও পরিকল্পনা নিয়ে। এদিকে বিশ্ববিদ্যালয় প্রশাসনের এমন উদ্যোগকে সাধুবাদ জানিয়েছে প্রাক্তন শিক্ষার্থীরা। তারা মনে করেন এমন উদ্যোগের ফলে ভ্রাতৃত্ব, বন্ধন তৈরি হবে।

শিক্ষা বিভাগের সর্বাধিক পঠিত
সর্বশেষ
জনপ্রিয়