ঢাকা, বুধবার   ২৪ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১১ ১৪৩১

চেন্নাই-লখনৌ ম্যাচের ৫ রেকর্ড

নিউজ ডেস্ক

প্রকাশিত: ১৬:৪৩, ২৪ এপ্রিল ২০২৪  

চেন্নাই-লখনৌ ম্যাচের ৫ রেকর্ড

চেন্নাই-লখনৌ ম্যাচের ৫ রেকর্ড

মার্কাস স্টয়নিসের দাপটে ভেঙে গেছে চেন্নাইয়ের দুর্গ। মঙ্গলবার লখনৌয়ের এই ব্যাটারের অপরাজিত ১২৪ রানের সৌজন্যে আগে ব্যাট করে স্কোরবোর্ডে বড় রান তুলেও হেরেছে চেন্নাই। এই ম্যাচে তৈরি হয়েছে বেশ কয়েকটি রেকর্ড। একনজরে দেখে নিন সেসব:

১) চিপকে এটিই সবচেয়ে বেশি রান তাড়া করে জেতার রেকর্ড। লখনৌ ২১১ তাড়া করে জিতেছে। এর আগে ২০১২ সালে ব্যাঙ্গালুরুর ২০৬ রান তাড়া করে জিতেছিল চেন্নাই।

২) আইপিএলে রান তাড়া করার সময় সবচেয়ে বেশি রানের ইনিংস খেলার রেকর্ড গড়েছেন স্টয়নিস। এর আগের রেকর্ড ছিল পাঞ্জাবের পল ভ্যালথাটির। ১৩ বছর আগে তিনি রান তাড়া করার সময় অপরাজিত ১২০ করেছিলেন।

৩) রান তাড়া করার সময় শেষ ছয় ওভারে রান তোলার নিরিখে চতুর্থ স্থানে লখনৌ। তারা মঙ্গলবার ছ’ওভারে ৮৭ রান করেছে। শীর্ষে রাজস্থান। তারা ৬ ওভারে ৯৬ রান করেছিল।

৪) চেন্নাইয়ের বিরুদ্ধে ব্যক্তিগত রানের নিরিখে সবার উপরে চলে গেলেন স্টয়নিস। আগের রেকর্ড ছিল বীরেন্দ্র শেবাগের। ২০১৪ সালে তিনি চেন্নাইয়ের বিরুদ্ধে ১২২ রান করেছিলেন।

৫) সেঞ্চুরি করেও হেরে যাওয়ার নিরিখে রেকর্ড করেছেন ঋতুরাজ গায়কোয়াড়। তিনি তৃতীয় ব্যাটার, যিনি দুই বার সেঞ্চুরি করা সত্ত্বেও দল হেরেছে। বাকি দু’জন হলেন হাশিম আমলা এবং সাঞ্জু স্যামসন। সবার উপরে বিরাট কোহলি। তিনি তিন বার সেঞ্চুরি করার পরেও দল হেরেছে।

সর্বশেষ
জনপ্রিয়