ঢাকা, শনিবার   ২৭ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৪ ১৪৩১

কেন্দ্রীয় লটারিতে যুক্ত হতে না পারা স্কুলে ভর্তি আবেদন যেভাবে

অনলাইন ডেস্ক

প্রকাশিত: ১৬:১৭, ৩০ অক্টোবর ২০২৩  

ফাইল ছবি

ফাইল ছবি

কেন্দ্রীয় লটারিতে যুক্ত হতে না পারা স্কুলগুলো যে প্রক্রিয়ায় শিক্ষার্থী ভর্তি নেবে, তা জানিয়ে নির্দেশনা প্রকাশ হয়েছে। শিক্ষার্থী ভর্তির ক্ষেত্রে এমন নির্দেশনা অনুসরণ করতে হবে বলে জানানো হয়।

গতকাল রোববার বিজ্ঞপ্তিটি প্রকাশ করে মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদফতর (মাউশি)।

বিজ্ঞপ্তিতে জানানো হয়, সেসব শিক্ষাপ্রতিষ্ঠান কেন্দ্রীয় ডিজিটাল লটারি-প্রক্রিয়ায় যুক্ত হতে পারেননি, সেসব প্রতিষ্ঠান শিক্ষা মন্ত্রণালয়ের পূর্বানুমতি গ্রহণ করে নিজস্ব ব্যবস্থাপনায় ডিজিটাল লটারি-প্রক্রিয়ায় ভর্তি কার্যক্রম সম্পাদন করবে। তবে সে ক্ষেত্রে ডিজিটাল লটারির দিন শিক্ষা মন্ত্রণালয়ের প্রতিনিধি এবং মাউশির প্রতিনিধির উপস্থিতি নিশ্চিত করতে হবে। 

বিজ্ঞপ্তিতে আরো বলা হয়েছে, ঢাকা মহানগরীর বাইরের প্রতিষ্ঠানের ক্ষেত্রে ডিজিটাল লটারির মাধ্যমে শিক্ষার্থী নির্বাচন ভর্তি নীতিমালায় গঠিত সংশ্লিষ্ট ভর্তি কমিটির সভাপতি মনোনীত প্রতিনিধির উপস্থিতিতে সম্পন্ন করতে হবে।

অনলাইনে নির্ধারিত ওয়েবসাইটে (http://gsa.teletalk.com.bd) প্রবেশ করে সরকারি ও বেসরকারি স্কুলে ভর্তির আবেদন করতে পারবে শিক্ষার্থী ও অভিভাবকেরা।

প্রসঙ্গত, সরকারি (জাতীয়করণসহ) ও বেসরকারি (মহানগরী ও জেলার সদর উপজেলা পর্যায়ে) মাধ্যমিক বিদ্যালয়ে শিক্ষার্থী ভর্তিতে কেন্দ্রীয়ভাবে ডিজিটাল লটারির মাধ্যম প্রথম থেকে নবম শ্রেণি পর্যন্ত শিক্ষার্থী ভর্তি শুরু হবে। এ জন্য ফরম পূরণ চলছে। ১৪ নভেম্বর পর্যন্ত ফরম পূরণ করা যাবে।

শিক্ষা বিভাগের সর্বাধিক পঠিত
সর্বশেষ
জনপ্রিয়