ঢাকা, শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

কেয়ারটেকার সরকার ধ্বংস করেছে বিএনপি: লিটন

রাজনীতি ডেস্ক

প্রকাশিত: ১২:৩৩, ২ অক্টোবর ২০২২  

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

কেয়ারটেকার সরকার বিএনপি ধ্বংস করেছে বলে মন্তব্য করেছেন জাতীয় সংসদের চিফ হুইপ নূর-ই-আল চৌধূরী লিটন।

সম্প্রতি গাজীপুরের কালীগঞ্জ উপজেলা আওয়ামী লীগ আয়োজিত শহিদ ময়েজউদ্দিনের ৩৮তম শাহাদাৎ বার্ষিকী উপলক্ষে স্মরণসভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ মন্তব্য করেন।

তিনি বলেন, আওয়ামী লীগ সংসদ থেকে পদত্যাগ করেছিল কেয়ারটেকার সরকার বাস্তবায়নের জন্য। কিন্তু কেয়ারটেকার সরকার ধ্বংস করেছে বিএনপি। ২০০১ সালে ক্ষমতায় আসার পরে যখন নির্বাচনের সময় হয়েছে আমরা বারবার আলোচনার প্রস্তাব দিয়ে ছিলাম। কিন্তু তারা আমাদের সঙ্গে কোনো আলোচনা করেনি। তখন তারা কেয়ারটেকার সরকার ব্যবস্থাকে ধ্বংস করেছিল। আজকে তারা কেয়ারটেকার সরকার চায়।

তিনি আরো বলেন, খালেদা জিয়া বলেছিলেন কোনো পাগল ছাড়া কোনো নিরপেক্ষ ব্যক্তি নেই। তাহলে আজকে তারা নতুন কোনো পাগল পেয়েছেন কিনা? যাতে করে তারা আবার নতুন কোন ষড়যন্ত্রের মাধ্যমে ক্ষমতায় বসতে চায়।

চিফ হুইপ বলেন, বঙ্গবন্ধুকে হত্যার পর যখন দলকে নেতৃত্ব দেওয়ার মতো কোনো স্থান ছিল না, তখন ময়েজউদ্দিন তার নিজ বাসায় বসে দিশেহারা দলকে নেতৃত্ব দিয়েছিল। শহীদ ময়েজউদ্দিন ছিলেন একজন সত্যিকারের দেশ প্রেমিক। তাকে হারিয়ে শুধু কালীগঞ্জ বা গাজীপুর নয়, পুরো দেশ হারিয়েছে একজন সত্যিকারের দেশ প্রেমিককে।

বিশেষ অতিথির বক্তেব্যে বাংলাদেশ আওয়ামী লীগ কেন্দ্রীয় কমিটির মহিলা বিষয়ক সম্পাদক মেহের আফরোজ চুমকি এমপি বলেন, সারাবিশ্বে প্রধানমন্ত্রীদের মধ্যে জননেত্রী শেখ হাসিনা দ্বিতীয় স্থান অর্জন করে বাংলাদেশ তথা দেশের মানুষকে সম্মানিত করেছেন। আমরা গর্বিত পিতার সন্তান হলেও প্রধানমন্ত্রী শেখ হাসিনা আমাদের সুযোগ না দিলে এদেশের মানুষের জন্য কিছুই করতে পারতাম না।

স্মরণসভায় অন্যদের মধ্যে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন মুহাম্মদ ইকবাল হোসেন সবুজ এমপি, সিমিন হোসেন রিমি এমপি, অধ্যাপিকা রুমানা আলী টুসি এমপি, গাজীপুর মহানগর আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট আজমউল্লাহ খান, ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক আতাউল্ল্যহ মন্ডল।

স্মরণসভায় আগত খণ্ড খণ্ড মিছিল বিশাল জনসমুদ্রে পরিণত হয়। এ সময় অনুষ্ঠানের অতিথিরা বলেন শহীদ ময়েজউদ্দিনের রক্ত বৃথা যায়নি। বিশাল জনসমুদ্রই তার প্রমাণ।

কালীগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা আব্দুল মতিন সরকারের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক এইচ.এম আবুবকর চৌধূরীর পরিচালনায় স্মরণসভায় কেন্দ্রীয়, গাজীপুর মহানগর, জেলা এবং কালীগঞ্জ উপজেলা আওয়ামী লীগ ও সব সহযোগী সংগঠনের নেতারা শ্রদ্ধা জ্ঞাপন করেন।

১৯৮৪ সালের ২৭ সেপ্টেম্বর তৎকালীন স্বৈরাচার বিরোধী আন্দোলনে সারাদেশে ২২ দল হরতাল আহ্বান করে। ঐ দিন গাজীপুরের কালীগঞ্জে গণতন্ত্র র্প্রতিষ্ঠার সংগ্রামের মিছিলে শহিদ ময়েজউদ্দিন আহমেদ নেতৃত্ব দেন। ঐ সময় কালীগঞ্জ বাজার সংলগ্ন এলাকায় কতিপয় সন্ত্রাসী তার ওপর হামলা চালালে ঘটনাস্থলেই তিনি শাহাদাৎ বরণ করেন। শহিদ ময়েজউদ্দিন আহমেদ বাংলাদেশ আওয়ামী লীগ কেন্দ্রীয় কমিটির মহিলা বিষয়ক সম্পাদক, মহিলা ও শিশু বিষয়ক সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি মেহের আফরোজ চুমকি এমপি’র বাবা।

রাজনীতি বিভাগের সর্বাধিক পঠিত
সর্বশেষ
জনপ্রিয়