ঢাকা, শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

কোভিড চতুর্থ ডোজের টিকা পাবেন হাবিপ্রবির শিক্ষক ও শিক্ষার্থীরা

নিউজ ডেস্ক

প্রকাশিত: ১৭:০৬, ৩ ফেব্রুয়ারি ২০২৩  

কোভিড চতুর্থ ডোজের টিকা পাবেন হাবিপ্রবির শিক্ষক ও শিক্ষার্থীরা

কোভিড চতুর্থ ডোজের টিকা পাবেন হাবিপ্রবির শিক্ষক ও শিক্ষার্থীরা

হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (হাবিপ্রবি) শিক্ষক-শিক্ষার্থীসহ সংশ্লিষ্ট সব কর্মকর্তা ও কর্মচারীরা করোনা সংক্রমণ রোধে চতুর্থ ডোজের টিকা পাবেন।

বিশ্ববিদ্যালয়ের ছাত্র পরামর্শ ও নির্দেশনা বিভাগের পরিচালক অধ্যাপক ড. ইমরান পারভেজ  স্বাক্ষরিত এক জরুরি বিজ্ঞপ্তিতে জানা যায়, আগামী ৫ ফেব্রুয়ারি থেকে বুস্টার ডোজ এবং ৬ ফেব্রুয়ারি থেকে চতুর্থ ডোজের করোনা টিকা প্রতিদিন সকাল সাড়ে ৯টা থেকে বিকেল সাড়ে ৩টা পর্যন্ত বিশ্ববিদ্যালয়ের মেডিকেল সেন্টারে দেওয়া হবে। 

বিজ্ঞপ্তি বলা হয়েছে, যারা এরই মধ্যে কোভিড-১৯ এর প্রথম ও দ্বিতীয় ডোজ গ্রহণ করেছেন তাদেরকে তৃতীয় ও চতুর্থ ডোজ টিকা গ্রহণের ক্ষেত্রে অবশ্যই চার ফেব্রুয়ারির মধ্যে রেজিস্ট্রেশন করতে হবে। রেজিস্ট্রেশন লিংক: https://forms.gle/aTzWQi46hBrJ9Gd8A

এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের ছাত্র পরামর্শ ও নির্দেশনা বিভাগের পরিচালক অধ্যাপক ড. ইমরান পারভেজ বলেন, শিক্ষক-শিক্ষার্থী, কর্মকর্তা ও কর্মচারী এবং তাদের পরিবারের সদস্যরা এই টিকা নিতে পারবেন। এক্ষেত্রে সেই শিক্ষক/কর্মকর্তা বা কর্মচারীকে রেজিস্ট্রেশন করতে হবে। ভ্যাক্সিনের জন্য টিকা কার্ড ডাউনলোড করে সঙ্গে আনতে হবে।

উল্লেখ্য, বুস্টার বা চতুর্থ ডোজের জন্য এসএমএস দেওয়া হবে না। তবে, দুটি টিকার মধ্যে নির্ধারিত বিরতি থাকতে হবে। দেশে ২০২০ সালের ৮ মার্চ প্রথম করোনা ভাইরাস শনাক্ত হয় এবং টিকাদান কর্মসূচি শুরু হয়। এরই মধ্যে দেশের বেশিরভাগ জনগোষ্ঠী দুই ডোজ টিকার আওতায় চলে এসেছে। একটি বড় অংশ বুস্টার ডোজও পেয়েছে। করোনার চতুর্থ ডোজ টিকা দেওয়ার সিদ্ধান্তও নিয়েছে সরকার। তবে প্রাথমিকভাবে ফ্রন্টলাইনার ও গর্ভবতী নারী এই টিকা পাবেন।

শিক্ষা বিভাগের সর্বাধিক পঠিত
সর্বশেষ
জনপ্রিয়