ঢাকা, শুক্রবার   ২৯ মার্চ ২০২৪ ||  চৈত্র ১৫ ১৪৩০

গাজীপুর সিটির ভোট দেখে পদত্যাগের হিড়িক পড়েছে বিএনপিতে

নিউজ ডেস্ক

প্রকাশিত: ১২:০৫, ২৮ মে ২০২৩  

গাজীপুর সিটির ভোট দেখে পদত্যাগের হিড়িক পড়েছে বিএনপিতে

গাজীপুর সিটির ভোট দেখে পদত্যাগের হিড়িক পড়েছে বিএনপিতে

সদ্য সমাপ্ত গাজীপুর সিটি কর্পোরেশনে নির্বাচনে সুষ্ঠু ও গণতান্ত্রিক পরিবেশ দেখে দেশে প্রশংসার ঝড় বইছে। একটি সিটির ভোট হলেও পুরো দেশে পড়েছিল এর উত্তাপ। দেশ-বিদেশের সবার নজর ছিল গাজীপুরে। পুরো নির্বাচন প্রক্রিয়া অত্যন্ত স্বচ্ছ হওয়ায় বিএনপির নেতারা কপাল চাপড়াচ্ছে।

এরই প্রেক্ষাপটে বিভিন্ন বিভাগে ও জেলায় জেলায় বিএনপির নেতাকর্মীরা দল ছাড়ার সিদ্ধান্ত নিয়েছেন। কেননা বিএনপির সঙ্গে থেকে রাজনীতি করার ক্ষমতা যেমন হারাচ্ছেন, তেমন হারাচ্ছেন গণতান্ত্রিক চর্চাও। গাজীপুরের নির্বাচনের পরদিন শুক্রবার (২৬ মে) কুমিল্লা জেলায় বিএনপি থেকে ৪৭ জন নেতাকর্মী পদত্যাগ করেছেন।

দেবিদ্বার উপজেলার সুবিল ইউনিয়ন এবং পৌরসভার ৩নং ওয়ার্ডের সদ্যঘোষিত দুই আহ্বায়ক কমিটি থেকে ৪৭ জন নেতাকর্মী পদত্যাগ করেছেন। মূলত কমিটিতে গণতন্ত্র চর্চা না করা, গঠনতন্ত্র বিরোধী কাজ করা, ত্যাগী নেতাদের না জানিয়ে ও মূল্যায়ন না করে টাকার বিনিময়ে কমিটি দেওয়ার অভিযোগে তারা পদত্যাগ করেন।

শুক্রবার বেলা ১১টার দিকে এক সংবাদ সম্মেলনের মাধ্যমে তারা পদত্যাগের বিষয়টি তুলে ধরেন। পদত্যাগকৃত নেতাদের মধ্যে রয়েছেন- সুবিল ইউনিয়নের যুগ্ম আহ্বায়ক মো. আব্দুর রাজ্জাক, মো. হাবিবুর রহমান, মো. খোকন মিয়া, মো. আব্দুল লতিফসহ ১০ নেতা এবং পৌরসভার ৩নং ওয়ার্ডের আহ্বায়ক কমিটির প্রভাবশালী সদস্য নূর মোহাম্মদসহ ৩৭ জন।

এখানেই শেষ নয়, রাজশাহীতে শতাধিক নেতা, খুলনাতেও একশ’র কাছাকাছি এবং সিলেটে কয়েক শ নেতা পদত্যাগের পরিকল্পনা করেছেন। শীঘ্রই তারা নিজেদের মধ্যে আলাপ করে সংবাদ সম্মেলনের মাধ্যমে জানিয়ে দিবে।

রাজনীতি বিভাগের সর্বাধিক পঠিত
সর্বশেষ
জনপ্রিয়