ঢাকা, বুধবার   ২৪ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১১ ১৪৩১

আন্দোলনে ব্যর্থ হয়ে বিএনপি এখন মহাবিপদে : ওবায়দুল কাদের

নিউজ ডেস্ক

প্রকাশিত: ১৫:৪৭, ২৪ এপ্রিল ২০২৪  

আন্দোলনে ব্যর্থ হয়ে বিএনপি এখন মহাবিপদে : ওবায়দুল কাদের

আন্দোলনে ব্যর্থ হয়ে বিএনপি এখন মহাবিপদে : ওবায়দুল কাদের

আন্দোলনে ব্যর্থ হয়ে বিএনপি এখন মহাবিপদে আছে। তাদের দলের হাল ধরার কেউ নেই, তারা এখন পথহারা পথিক বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। সম্প্রতি রাজধানীর কেআইবিতে কৃষক লীগের প্রতিষ্ঠাবার্ষিকীর আলোচনা সভায় একথা বলেন তিনি।

ওবায়দুল কাদের বলেন, আজকে যারা বাংলাদেশ নিয়ে বেশি কথা বলেন, যারা আজ কথায় কথায় সরকারের, গণতন্ত্রের সমালোচনা করেন, আজকে যারা আন্দোলন করতে ব্যর্থ, নির্বাচন ঠেকাতে ব্যর্থ তারা গণতন্ত্রের সমালোচনা করে। বাংলাদেশকে নিয়ে কথায় কথায় ফখরুল বলে মহাবিপদ। মহাবিপদে আছে বিএনপি। নেতা লন্ডনে, কর্মীরা হতাশ। কী করবে? হাল ধরার কেউ নেই। বিএনপি পথহারা পথিকের মতো দিশেহারা। এই দলের ভবিষ্যৎ আছে বলে কর্মীরাও বিশ্বাস করে না।

তিনি বলেন, তবে বিএনপিকে নিয়ে মাথাব্যথার কারণ আছে। এরা জঙ্গিবাদের পৃষ্ঠপোষক। এরা অর্থ পাচার-দুর্নীতির রাজা। এদেশের উন্নয়ন অগ্রতির পথে প্রধান অন্তরায় বিএনপি। এদের প্রশ্রয় দেয়া যাবে না। 

আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, বাংলাদেশকে আরও এগিয়ে নিতে এই অপশক্তিকে রুখতে হবে। এটাই হোক কৃষকলীগের প্রতিষ্ঠাবার্ষিকীর প্রত্যয়, শপথ, অঙ্গীকার।

ওবায়দুল কাদের বলেন, আজকে সারা বিশ্বের যে সংকট। আজকে এ অবস্থায় কৃষির অর্থনীতি হচ্ছে আমাদের দেশের অর্থনীতির প্রাণ ভ্রমরা এবং এটাই প্রমাণিত হয়েছে কৃষি বাঁচলে বাংলাদেশের অর্থনীতি বাঁচবে। বাংলাদেশের অর্থনীতিকে বাঁচাতে হলে কৃষককে বাঁচাতে হবে।

কৃষক লীগের সভাপতি কৃষিবিদ সমীর চন্দের সভাপতিত্বে ও ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক কৃষিবিদ বিশ্বনাথ সরকার বিটুর সঞ্চালনায় আলোচনা আরও বক্তব্য রাখেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক কৃষিবিদ আ. ফ. ম বাহাউদ্দিন নাছিম, আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মির্জা আজম, আওয়ামী লীগের কৃষি ও সমবায় বিষয়ক সম্পাদক বীর মুক্তিযোদ্ধা ফরিদুন্নাহার লাইলী।

রাজনীতি বিভাগের সর্বাধিক পঠিত
সর্বশেষ
জনপ্রিয়